বিকেল হলেই মনটা কেমন চা চা করে। আর চায়ের সাথে যদি টা হয় তাহলে বিকেল জমজমাট হয়ে ওঠে। তাই চায়ের সাথে এক স্পেশাল রেসিপি (recipe) নিয়ে হাজির হলাম আপনাদের কাছে। আজকের বিকালে চায়ের সাথে বানিয়ে নিন এই পনির ফিঙ্গার। চলুন দেখে নিই কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)।

উপকরণ

৪০০ গ্রাম পনির, ধনে পাতা কুচি, ১/৪ কাপ পুদিনা পাতা, কাঁচা লঙ্কা, হাফ ইঞ্চি আদা, স্বাদ অনুযায়ী নুন, দেড় টেবিল চামচ পাতিলেবুর রস, পরিমাণমতো জল, কর্নফ্লাওয়ার, দেড় কাপ ব্রেড ক্রাম্বস, ১ চা চামচ গোলমরিচ গুঁড়ো, ১ চা চামচ লাল লঙ্কা গুঁড়ো, হাফ চা চামচ শুকনো ম্যাঙ্গো পাউডার

পদ্ধতি

১) পনিরগুলো লম্বা লম্বা করে কেটে নিন। একটু মোটা করে কাটবেন।

২) মিক্সিতে ধনে পাতা কুচি, পুদিনা পাতা, একটা কাঁচা লঙ্কা, অল্প আদা, লবণ, লেবুর রস ও পরিমাণমতো জল দিয়ে ভাল করে পিষে নিন একসঙ্গে সমস্ত উপকরণ। একেবারে থকথকে পেস্ট তৈরি হবে।

৩) অন্য একটি পাত্রে ব্রেড ক্রাম্বস নিন। তাতে গোলমরিচ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, ধনে পাতা কুচি, শুকনো ম্যাঙ্গো পাউডার দিয়ে মিশিয়ে নিন ভাল করে।

৪) এবার এক একটা করে পনির নিন। মাঝখানটা ছুরি দিয়ে অল্প চিরে নিয়ে তাতে ভরে দিন ধনে পাতার পেস্ট।

৫) একটি বাটিতে কর্নফ্লাওয়ার ও জল গুলে রাখুন পাতলা করে।

৬) প্রথমে কর্নফ্লাওয়ারের মিশ্রণে পনির ডুবিয়ে নিন। তারপর ভাল করে এপিঠ ওপিঠ ব্রেড ক্রাম্বস মাখিয়ে নিন। আরও একবার কর্নফ্লাওয়ারের মিশ্রণে ওই পনির ডুবিয়ে ব্রেড ক্রাম্বস মাখিয়ে নিন। এই ভাবে সবকটা পনির রেডি করুন।

৭) কড়াইতে তেল গরম করে সবকটা পনির মুচমুচে করে ভেজে নিন। তারপর টমেটো সসের সঙ্গে পরিবেশন করুন গরম গরম পনির ফিঙ্গার।

আরো পড়ুন: Ankush-Oindrilla: প্রায় ১৩ বছর প্রেম করার পরেও কেনো বিয়ে করছেন না অঙ্কুশ ও ঐন্দ্রিলা?

By Torsha