যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ (Kuntal Ghosh) ইডি হেফাজতে বন্দি হওয়ার পর থেকেই বিপাকে পড়েছিল দল।তবে এবার সেই নেতার মুখের বয়ানে আরো অসুবিধায় পড়ল বিজেপি তথা গেরুয়া শিবির।ইডি হেফাজতের মেয়াদ শেষে আজই কুন্তলকে ফের এক দফায় আদালতে নিয়ে যাওয়ার কথা ছিল।

সেই মতো সিজিও কমপ্লেক্স থেকে বের করে গাড়িতে তুলে কোর্টে নিয়ে যাওয়া হয়।এদিন এদিন ওঠার মুখে কুন্তল সাংবাদিকদের বলেন, ‘আমার অনেক কিছু বলার আছে। আদালতে গিয়ে সব বলব। তাপস মণ্ডলের সঙ্গে বিজেপির যোগ আছে, এটা দেখে নিন। বিজেপির সঙ্গে মিলে চক্রান্ত করছে তাপস মণ্ডল। তৃণমূলকে হেনস্থা করার চেষ্টা হচ্ছে।’

ইডির পক্ষ থেকে আগেই আদালতে জানানো হয়েছে, নিয়োগ দুর্নীতিতে ৩০ কোটিরও বেশি আত্মসাত্‍ করেছেন কুন্তল ঘোষ। আর কুন্তল তদন্তকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। কুন্তল অফিসারদের একাধিক তথ্য দিয়ে তদন্তের মোড় অন্যত্র ঘোরানোর চেষ্টা করছেন। কাউকে আড়াল করার চেষ্টা করছেন কুন্তল বলেও মনে করছে ইডি। এবার বিজেপির সঙ্গে তাপস যোগের কথা বলে আরও একটি তত্ত্ব খাঁড়া করতে চাইছেন তিনি বলে ইডির দাবি।

এদিকে, নিয়োগ দুর্নীতিতে বিজেপির যোগ তত্ত্ব সামনে আনায় চটেছে গেরুয়া দল। বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় বলেন, ‘এরা যখনই কিছু হয় বিজেপিকে ঢোকানোর চেষ্টা করে। বিজেপি কোনও দুর্নীতিতে নেই। সিবিআই ও ইডির তদন্তে জানা যাবে কে আসল চোর। দুর্নীতিতে ওপর থেকে নীচ অবধি ডুবেছে তৃণমূল।’ তৃণমূলের অন্যতম শীর্ষ নেতা তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম অবশ্য এব্যাপারে কিছু মন্তব্য করতে চাননি।

 

আরো পড়ুন:Naushad Siddiqui:পঞ্চায়েতে হারের ভয়ে আটকে রাখছে, আদালতে ঢোকার মুখে সরব নওশাদ