গত বছর ঐন্দ্রিলাকে হারিয়ে একেবারেই বিমর্ষ হয়ে পড়েছিলেন সব্যসাচী। তবে জীবনের স্বাভাবিক ছন্দে ফিরে আসার জন্য বেজায় চেষ্টা করছেন তিনি। সম্প্রতি স্টার জলসায় আসছে তার নতুন ধারাবাহিক। প্রোমো এসে গেছে প্রকাশ্যে। আর তার মধ্যেই ঐন্দ্রিলা চলে যাওয়ার পর সব্যসাচী দিলেন তার প্রথম সাক্ষাৎকার।

সব্যসাচী বলেন, “যে কোনও চরিত্রের জন্যই একটা প্রস্তুতি প্রয়োজন হয়। আপাতত সেই প্রস্তুতিটাই করছি নিজের মতো করে। এখনও শ্যুটিং ফ্লোরে গেলে একটা দ্বিধাবোধ তৈরি হয়। মনে হয়, যা মনে মনে ভাবছি, সেটাই পর্দায় ফুটিয়ে তুলতে পারব তো?”

মহাপীঠ তারাপীঠের পর আবারো রামপ্রসাদের চরিত্রে দেখা যাচ্ছে তাকে। বারবার একই ধরনের চরিত্রে অভিনয় করে কি টাইপকাস্ট হয়ে পড়ছেন? সেই প্রসঙ্গে তিনি বলেন, “আমি মনে করি না, আমাকে টাইপকাস্ট করা হচ্ছে। কেউ আমাকে এই চরিত্রগুলো করতে জোর করেননি। আমার নিজের এই ধরনের কাজগুলি করতে ভাল লাগে।” সব্যসাচী আরো যোগ করেন, “তার মানে এই নয় যে, আমি অন্য ধরনের গল্প পছন্দ করি না। কাজের মধ্যেই আমি আনন্দ খুঁজি। আমি কোন কোন ধরনের চরিত্রে অভিনয় করতে পারি, সেটা দেখাতে কিছু করতে চাই না। আমার কাউকে কিছু প্রমাণ করার নেই।” সেইসাথে সব্যসাচী আরো বলেন, “আমি নিজেকে ভাগ্যবান মনে করি। অন্তত কখন কাজ করব, নিজের ইচ্ছা মতো সেই সিদ্ধান্ত নিতে পারি। অনেকের কাছে সেই পথটুকুও থাকে না।”

আরো পড়ুন: Shreelekha Mitra: বাংলাদেশ মিডিয়ার কাছে ক্ষোভ উগড়ে দিলেন শ্রীলেখা, কি বললেন তিনি?

By Torsha