এবার দলীয় কর্মীদের ড্রেস কোড নির্ধারণ করলেন উত্তর ২৪ পরগনার অশোকনগরের তৃণমূল বিধায়ক নারায়ণ গোস্বামী (Narayan Goswami)।দিদির সুরক্ষাকবচ কর্মসূচির প্রচারে গিয়ে তিনি বলেন, ‘দিদির দূত কর্মসূচিতে চুল লাল করে, কানে দুল পরে যাওয়া যাবে না।’

মূলত,পঞ্চায়েত ভোটের আগে জনসংযোগ গড়ে তুলতে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিদি সুরক্ষা কবজ কর্মসূচি শুরু করেছে।সেই কর্মসূচি পালন করতে শুরু করেছে দিদির দূতেরা (Didir Doot) বাড়ি বাড়ি পৌঁছে যাচ্ছে মুখ্যমন্ত্রীর ১৫ টি জনমুখী প্রকল্প নিয়ে।পাশাপাশি মানুষের সমস্যার কথা শুনছেন ‘দিদির দূত’রা। সমস্যা সমাধান করা হচ্ছে। জনগণের মধ্যে বিতরণ করা হচ্ছে ক্যালেন্ডার, হ্যান্ড ব্যান্ড। ‘দিদির দূত’রা যাচ্ছেন নয়া এই কর্মসূচির টুপি, হ্যান্ড ব্যান্ড পরে।তবে এবারে এক তৃণমূল বিধায়ক বাতলে দিলেন পোশাক বিধি নিয়ে আরও দু’টি নিয়ম।

সংবাদমাধ্যমের সম্মুখীন হয়ে অশোকনগরের তৃণমূল বিধায়ক নারায়ণ গোস্বামী বলে দিলেন,-“চুলে লাল রঙ করে মানুষের বাড়ি বাড়ি যাওয়া যাবে না। সেই সঙ্গে তাঁর আরও নির্দেশ, পুরুষ স্বেচ্ছাসেবকরা কানে দুল পরেও মানুষের বাড়ি বাড়ি যেতে পারবেন না। এই দু’ই নির্দেশের মাধ্যমে তাঁর বার্তা, শুধু কাজ করলেই হবে না। সেই সঙ্গে হতে হবে যথেষ্ট ‘ভদ্র’।”অর্থাৎ দিদির জনমুখী প্রকল্প যে কতটা নিষ্ঠার সাথে পালন করার বার্তা দিতে চাইলেন বিধায়ক,তা বেশ ভালই বুঝতে পারছেন বিশিষ্ট জনেরা।

 

আরো পড়ুন:Prajapati Controversy: গঙ্গারাম বলে কুণালকে কটাক্ষ করলেন মিঠুন, কি বললেন কুণাল?