বেহাল ফ্লিম সিটির পুনর্জীবনের জন্য সরকারের কাছে কাতর আবেদন কর্মীদের। এরকমই দশা চন্দ্রকোনা রোডের ফিল্ম সিটির। প্রসঙ্গক্রমে বলা যায় ২০১২ সালে ঢাক ঢোল পিটিয়ে কিং খান হিসেবে পরিচিত শাহরুখ খানের হাত ধরেই এই পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা রোডে পথ চলা শুরু হয়েছিল প্রয়াগ ফিল্ম সিটির। প্রায় ২৭০০ একর জায়গা সঙ্গে বারোশো কোটি টাকার প্রকল্প।

এখানে শুধু বাংলা সিনেমা নয়, হিন্দি ও ইংরেজি সঙ্গে টলিউড বলিউড হলিউডের সিনেমা করার পাশাপাশি যাতে দেশ-বিদেশ শহর রাজ্য এবং জেলার বিভিন্ন পর্যটকেরা রাত্রি নিবাস করে এখানকার সাইট সিন গুলো দেখতে পারে তার ব্যবস্থা করেছিল তৎকালীন কর্তৃপক্ষ। ভেন্ডার সাফাই কর্মীসহ পাঁচ হাজার কর্মী ছিল এর দেখভালের জন্য। কিন্তু সরকার পরিবর্তন পরেই ২০১৪ সালের পর থেকেই অধঃপতন শুরু হয়।এই ফিল্ম সিটির মালিকের জেলে যাওয়ার পরেই এরপর থেকেই ধস নামে এই সংস্থার।

বর্তমানে ৫০ জন কর্মী নিয়ে কোনক্রমে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে এই ফিল্ম সিটি।শুটিং প্রায় হয় না বললেই চলে। শীতকালে কিছু কিছু পর্যটক আসে দেখার জন্য কিন্তু যাবার সময় একরাশ হতাশা নিয়ে ফিরে যায় এই ফিল্ম সিটির করুন দশা দেখে। তাই এখানকার বর্তমান কর্মীরা যাদের বর্তমানে নুন আনতে পান্তা ফুরায় অবস্থা হাত জড়ো করে আবেদন করছে সরকার এবং বিভিন্ন সংস্থার কাছে দায়িত্বভার নেওয়ার যাতে এই সংস্থা আগের মত জাঁকজমক হয়ে ওঠে।

আরও পড়ুন : Patashpur:বাঁশ দিয়ে বিজেপি বুথ সভাপতিকে মারধরের অভিযোগ!কাঠগোড়ায় তৃণমূল

By Sk Rahul

Senior Editor of Newz24hours