শাহরুখ খানের (Shahrukh Khan) আসন্ন ছবি পাঠান (Pathaan) ইতিমধ্যেই টক অফ দ্য টাউন হয়ে উঠেছে। সিদ্ধার্থ আনন্দ দ্বারা পরিচালিত, যশরাজ ফিল্মস (Yash Raj Films)-এর অ্যাড্রেনালাইন-পাম্পিং ফিল্ম পাঠান (Pathaan) হিন্দি, তামিল এবং তেলেগু ভাষায় ২৫ জানুয়ারী, ২০২৩-এ মুক্তি পেতে চলেছে৷

এবার পাঠান ছবির অফিসিয়াল ট্রেলার প্রকাশিত হওয়ায় আগেই যশরাজ ফিল্মস (Yash Raj Films) তাদের স্পাই ইউনিভার্স এর লোগো উন্মোচন করেছে। পাঠান ছবিটি অ্যাকশন থ্রিলার ফিল্ম যা যশ রাজ ফিল্মসের (Yash Raj Films) এই স্পাই ইউনিভার্সের অংশ। পরিচালক আদিত্য চোপড়ার এই উচ্চাভিলাষী বিগ বাজেট ছবিতে বলিউডের বড় বড় কিছু তারকা কাস্ট রয়েছে। আদিত্য চোপড়ার স্পাই ইউনিভার্সের অন্যান্য ফিল্মগুলি হল টাইগার (Tiger) এবং ওয়ার (War) ফ্র্যাঞ্চাইজি। এখন জানা যাচ্ছে পাঠান ট্রেলারে, যশ রাজ ফিল্মস (Yash Raj Films) তাদের নতুন ‘স্পাই ইউনিভার্স’ লোগো উন্মোচন করবে। বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র পাঠানের ট্রেলারটি ১০ ​​জানুয়ারি সোশ্যাল মিডিয়ায় উন্মোচিত হতে চলেছে!

একটি প্রতিবেদন অনুযায়ী, “আদিত্য চোপড়া যশরাজ ফিল্মস-এর স্পাই ইউনিভার্সকে ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি বানানোর জন্য বহু বছর ধরে ক্লিনিক্যালি কাজ করছেন। স্পাই ইউনিভার্সটিতে এ পর্যন্ত শাহরুখ খান, সালমান খান, হৃতিক রোশন, ক্যাটরিনা কাইফ, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, টাইগার শ্রফ, বাণী কাপুর থেকে ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে বড় এবং সেরা অভিনেতারা অভিনয় করেছে। পাঠান, টাইগার এবং ওয়ার ফ্র্যাঞ্চাইজির প্রতিটি নতুন চলচ্চিত্রের সাথে ফ্র্যাঞ্চাইজিটি আরও বড় এবং আরও ভাল হবে।” সূত্রটি যোগ করেছে, “আদিত্য চোপড়া এখন এই চলচ্চিত্রগুলিকে জনসচেতনতায় যশরাজ ফিল্মস-এর স্পাই ইউনিভার্সের একটি অংশ হিসাবে চিহ্নিত করতে চান। এই নতুন লোগো পাঠানের ট্রেলারে উপস্থিত থাকবে এবং তারপরে টাইগার এবং ওয়ার সিরিজের চলচ্চিত্রগুলিতে প্রদর্শিত হবে। অন্য কোন ফ্র্যাঞ্চাইজি এই স্কেলে মাউন্ট করা হয়নি, বা তারা বিশ্বব্যাপী বক্স অফিস এবং দর্শকদের উপর এমন প্রভাব ফেলেনি।”

সূত্রটি আরও বলেছে, “এই স্পাই ইউনিভার্সের সাথে, স্টুডিও হিসাবে যশরাজ ফিল্মস-এর ধুম সিরিজ সহ ভারতীয় সিনেমার ইতিহাসে দুটি বৃহত্তম ফ্র্যাঞ্চাইজি রয়েছে। আদিত্য চোপড়া সবচেয়ে সফল মহিলা পুলিশ ফ্র্যাঞ্চাইজি মারদানির নির্মাতা। কাকতালীয়ভাবে, ২০১২ সালে ব্লকবাস্টার এক থা টাইগার-এর মুক্তির ১০তম বছরে যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্স লোগো লঞ্চ করা হচ্ছে! ধীরে ধীরে কিন্তু নিঃশব্দে যশরাজ ফিল্মস একটি ফ্র্যাঞ্চাইজি তৈরি করেছে যা দেশের সমস্ত শীর্ষ তারকাদের এক সূত্রে গাঁথার সম্ভাবনা রাখে।”

আরও পড়ুন…Suneil Shetty : যোগী আদিত্যনাথের কাছে হ্যাশট্যাগ বয়কট বলিউড ট্রেন্ডের বন্ধের ব্যবস্থার আর্জি জানালেন সুনীল শেট্টি!