শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) নয় বরং মুকুল রায়কে (Mukul Roy) বিরোধী দলনেতা হিসেবে চেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।নতুন বছরের শুরুতেই রাজ্য সরকারের সমালোচনা করতে গিয়ে এমনই বিস্ফোরক মূলক অভিযোগ করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

সোমবার উলুবেড়িয়ায় জনসভা ছিল বিজেপির। সেখানেই বক্তব্য পেশ করেন শুভেন্দু অধিকারী। চাঁচাছোলা ভাষায় মুখ্যমন্ত্রী ও তৃণমূল সরকারের বিরুদ্ধে সবর হন বিরোধী দলনেতা। বিভিন্ন দুর্নীতির কারণে বঞ্চিতদের কালীঘাটে মুখ্যমন্ত্রী বাড়িতে গিয়ে টাকা ফেরতের জন্য ধর্নার অনুরোধ করেন তিনি।

সভা শেষে সাংবাদিকদের কাছে বোমা ফাটান শুভেন্দু। বলেন, ‘অমি একটা অপ্রকাশিত কথা প্রকাশ করছি। ২০২১ সালের ২রা মে ভোটের ফল বেরহয়। ৩ তারিখ মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যপালের কাছে গিয়েছিলেন। তখনই উনি প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনকড় মহোদয়কে বলেছিলেন যে, মুকুল রায়কে যেন বিরোধী দলনেতা করা হয়। ধনকড়জি যেন বিজেপির দিল্লির নেতাদের সেই অনুরোধ করেন। ওইদিন তারপরই আমি ও এখন অন্য দলে চলে যাওয়া তত্‍কালীন এক কেন্দ্রীয় মন্ত্রী রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে সাক্ষাত্‍ করেছিলাম। তখন রাজ্যপাল এইকথা আমাদের বলেছিলেন। বিজেপি সেটা করেননি। তাই মমতা বন্দ্যোপাধ্যায় হতাশ, বারেবারে দেউলিয়াপনার পরিচয় দিচ্ছেন।’

মূলত,বর্তমানে কারণে-অকারণে রাজনৈতিক বোমা ফাটিয়ে লাইমলাইটে থাকা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নিত্যদিনের অভ্যাস হয়ে দাঁড়িয়েছে।পঞ্চায়েত ভোটের আগে তৃণমূলের পতন হওয়া নিয়ে বেশ কয়েকটি তারিখও ঘোষণা করেছিলেন।এর মধ্যেই বিরোধী দলনেতার নতুন সংযোজনে আবারও ফাটলো বোমা।আর তা নিয়ে এখন সরগরম রাজনৈতিক মহল।এদিকে শুভেন্দু অধিকারীর এই মন্তব্যের প্রেক্ষিতে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ ‘শুভেন্দু মস্তিষ্ক-বিকৃতি থেকেই ভুল বকছেন’ বলেও কটাক্ষ করেছেন।

প্রসঙ্গত,তৃণমূল কংগ্রেসের জন্মলগ্ন থেকে দলের সাথে জড়িত ছিল মুকুল রায়।তবে, সবাইকে চমকে দিয়ে ২০১৭ সালে তৃণমূল ছেড়ে যোগ দেন বিজেপিতে।তারপর একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে জয়ী হন তিনি।কিন্তু মুকুলের সেই পদ দীর্ঘস্থায়ী হয়নি।মাত্র একমাসের মধ্যেই তৃণমূলে ফিরে যান তিনি।এরপর থেকে রাজনীতির মূলস্রোতে খুব একটা সক্রিয় ছিলেন না মুকুল।তবে এবার পঞ্চায়েত ভোটে মুকুলকে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে বলেই ধারণা রাজনৈতিক মহলের অধিকাংশের।এরমধ্যেই পুরনো সতীর্থ শুভেন্দুর মুখে ফের তার নাম শোনা যাওয়ায়,মুকুলকে নিয়ে শুরু হয়েছে নতুন করে চর্চা।

 

আরো পড়ুন:Aliah University:নিউটাউনে ছাত্র মৃত্যুতে গাড়ি সহ আটক এক!মূল অভিযুক্তর গ্রেপ্তারির দাবিতে জারি বিক্ষোভ