সংকটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি হলেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী সুমিত্রা সেন (Sumitra Sen)। জানা গিয়েছে নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন তিনি। গায়িকার বয়স হয়েছে ৮৯ বছর।

রবীন্দ্রসঙ্গীতের জগতে একটি অতি পরিচিত নাম হল সুমিত্রা সেন (Sumitra Sen)৷ ‘ওলো সই ওলো সই’, ‘সখী ভাবনা কাহারে বলে’ কিংবা ‘মধুর মধুর ধ্বনি বাজে’-এর মতো একাধিক রবীন্দ্রসঙ্গীত আজও একই ভাবে সঙ্গীতপ্রেমী শ্রোতাদের কাছে অমর৷ ২০১১ সালে রবীন্দ্র সদনের দায়িত্ব পান সুমিত্রা সেন (Sumitra Sen)। গায়িকার দুই মেয়ে ইন্দ্রাণী সেন ও শ্রাবণী সেনও একই ভাবে সঙ্গীত জগতে পরিচিত নাম।

সুমিত্রা সেনের মেয়ে শ্রাবণী সেন জানিয়েছেন, ২১ ডিসেম্বর বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয়েছে শিল্পীকে। চিকিৎসকেরা জানিয়েছেন ফুসফুসে নিউমোনিয়ার প্যাচ রয়েছে তাঁর। এর পাশাপাশি অনেকদিন ধরেই বার্ধক্যজনিত নানান রোগে ভুগছেন সুমিত্রা সেন (Sumitra Sen)। আগামী মাসে ৯০ বছরে পদার্পণ করবেন সুমিত্রা সেন। এছাড়াও শারীরিক অসুস্থতার কারণে বহু দিন ধরে গানের অনুষ্ঠান, রেকর্ডিং থেকে দূরেই রয়েছেন তিনি।

গতমাসে আচমকাই ঠান্ডা লেগে যায় শিল্পীর। শ্রাবণী সেন জানিয়েছেন, জ্বরের পাশাপাশি বুকে সর্দি বসে যায় তাঁর জার কারণে শুরু হয় শ্বাসকষ্ট। পরিস্থিতি খারাপ হওয়ায় পড়ে হাসপাতালে ভর্তি করা হয়।

আপতত রাইলস টিউব দিয়ে খাওয়াতে হচ্ছে সুমিত্রা দেবীকে। এখনও শরীরে সংক্রমণ রয়েছে শিল্পীর। দ্রুত সেরে উঠুন বর্ষীয়ান গায়িকা এখন সেটাই প্রার্থনা অগুণতি ভক্তদের।

আরও পড়ুন…Swastika Mukherjee : বাবাকে স্মরণ করে আবেগঘন পোস্ট স্বস্তিকা মুখার্জির