আগামী বছরের শুরুতে কলকাতার ইকো পার্কে জনপ্রিয় প্লেব্যাক গায়ক অরিজিৎ সিং (Arijit Singh) এর একটি কনসার্ট বাতিল করা নিয়ে রাজনৈতিক স্লাগফেস্ট শুরু হওয়ায়, পশ্চিমবঙ্গের বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারী, মুখ্যমন্ত্রীর একটি টুইটার বার্তা উল্লেখ করেছেন।

মমতা বন্দ্যোপাধ্যায় ২০১৫ সালের অক্টোবরে শিবসেনার হুমকির পরে মুম্বাইতে পাকিস্তানি গায়ক গুলাম আলীর একটি কনসার্ট বাতিল করার বিষয়ে। গুলাম আলীর শো বাতিল হওয়ার পর তিনি ৮ অক্টোবর, ২০১৫-তে একটি টুইটার বার্তায়, কিংবদন্তি পাকিস্তানি গায়ককে কলকাতায় একটি কনসার্ট পরিচালনা করার জন্য আমন্ত্রণ জানান। “সঙ্গীতের কোনো সীমানা নেই। সঙ্গীত হল হৃদয়ের ছন্দ। কলকাতায় অনুষ্ঠিত হতে পারে গোলাম আলী জির কনসার্ট। আমরা সব ব্যবস্থা করব,” মমতা বন্দ্যোপাধ্যায় পোস্ট করেছিলেন।

সেই টুইটার বার্তাটির উল্লেখ করে,‌ শুভেন্দু অধিকারী বৃহস্পতিবার একটি নতুন টুইটার বার্তা জারি করে মুখ্যমন্ত্রীকে অরিজিৎ সিং (Arijit Singh) সম্পর্কে একই মুক্তমনা না দেখানোর জন্য প্রশ্ন করেছিলেন। “পাকিস্তানি গায়ক গুলাম আলীর ক্ষেত্রে সঙ্গীতের কোনো সীমানা নেই কিন্তু হিন্দুস্তানি অরিজিৎ সিংয়ের ক্ষেত্রে ব্যাপারটা ভিন্ন,” তিনি বলেন।

বিজেপি অভিযোগ করেছে যে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (KIFF) সাম্প্রতিক উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয়া মমতা ব্যানার্জির উপস্থিতিতে জনপ্রিয় গান ‘গেরুয়া’ গাওয়ার জন্য গায়ক মূল্য পরিশোধ করেছেন, যেখানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বলিউডের শীর্ষস্থানীয় তারকারা। অমিতাভ বচ্চন (Amitabh Bachchan), শাহরুখ খান (Shahrukh Khan) এবং রানি মুখার্জি (Rani Mukerji)।

বিজেপির আইটি সেলের প্রধান এবং পশ্চিমবঙ্গের জন্য দলের পর্যবেক্ষক অমিত মালব্য এবং পশ্চিমবঙ্গে বিজেপির যুব শাখার রাজ্য সভাপতি ইন্দ্রনীল খান রাজ্য সরকার এবং তৃণমূল কংগ্রেসকে লক্ষ্য করে টুইটারে মন্তব্য করেন। যাইহোক, রাজ্যের নগর উন্নয়ন মন্ত্রী এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিম এই ধরনের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন এবং দাবি করেছেন যে G20 সেমিনারের কথা মাথায় রেখে সেই সময়ে ইকো পার্কের সমস্ত প্রোগ্রাম বাতিল করা হয়েছিল।

আরো পড়ুন…Urvashi Rautela : ক্রিকেটার ঋষভ পন্ত সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার পর ইনস্টাগ্রামে কী পোস্ট শেয়ার করলেন অভিনেত্রী উর্বশী রাউটেলা?