১০০ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) মা হীরাবেন।শুক্রবার ভোর সাড়ে তিনটে নাগাদ আমেদাবাদের হাসপাতালে প্রয়াত হয়েছেন মোদীর মা।মায়ের মৃত্যু সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গেই আহমেদাবাদের পৌঁছান প্রধানমন্ত্রী।

এসেই গান্ধীনগরে মায়ের মুখাগ্নি করলেন স্বয়ং নরেন্দ্র মোদি (Narendra Modi)।তবে কোনও কার্যক্রম যাতে স্থগিত না করে দেওয়া হয়, সেই আবেদন জানানো হয়েছে মোদি পরিবারের পক্ষ থেকে।

কয়েকদিন আগেই প্রবল অসুস্থ হয়ে পড়েছিলেন প্রধানমন্ত্রীর মা। তারপরেই হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। গত ২৭ ডিসেম্বর সন্ধ্যায় তাঁর শারীরিক অবস্থার হঠাত্‍ অবনতি হয়। শ্বাস নিতেও সমস্যা হচ্ছিল বলে জানা গিয়েছে। এরপরেই হীরাবেন মোদিকে আহমেদাবাদের ইউএন মেহতা হাসপাতালের কার্ডিওলজি অ্যান্ড রিসার্চ সেন্টারে ভর্তি করা হয়। চিকিত্‍সকরা তাঁর এমআরআই ও সিটি স্ক্যান করেন।

মায়ের সঙ্গে সেই সময়ে দেখা করতে হাসপাতালে পৌঁছেছিলেন প্রধানমন্ত্রী মোদি।প্রায় দেড় ঘণ্টা তিনি সেখানে ছিলেন।চিকিত্‍সকদের কাছে মায়ের শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ-খবর নেন।এরপর দিল্লি ফিরে আসেন।বৃহস্পতিবার হাসপাতাল থেকে এক বিবৃতিতে বলা হয়,হীরাবেনের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে।কিন্তু শুক্রবার সকালে আচমকা ফের শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে।আজ সকালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রধানমন্ত্রীর মা হীরাবেন মোদি।

এদিকে আজ একাধিক কর্মসূচি নিয়ে রাজ্যে আসার কথা ছিল প্রধানমন্ত্রীর।তবে বাংলায় তার এই সফরসূচিতে কাটছাঁট হচ্ছে।কথা ছিল শুক্রবার সকাল ১০টায় কলকাতা বিমানবন্দরে পৌঁছবে প্রধানমন্ত্রীর বিশেষ বিমান।১১টা নাগাদ ‘বন্দে ভারত এক্সপ্রেস’-এর উদ্বোধন-সহ একাধিক রেল প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।তার মধ্যেই এল প্রধানমন্ত্রী মায়ের প্রয়াণের দুঃসংবাদ।আহমেদাবাদ থেকেই ভার্চুয়ালি রাজ্যের বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী।পাশাপাশি জাতীয় গঙ্গা পরিষদের বৈঠকেও তিনি যোগ দেবেন ভার্চুয়ালিই।

 

আরো পড়ুন:Kakoli Ghosh Dastidar:কুৎসা রটানোর প্রতিবাদে বিজেপি নেতাকে আইনি নোটিশ সাংসদের