জাতীয় গঙ্গা পরিষদের বৈঠক-সহ একাধিক কর্মসূচি নিয়ে শুক্রবারই রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।তবে তিনি একা আসছেন না। তাঁর সঙ্গে বঙ্গ-সফরে ৯ জন কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্য থাকবেন।বিশেষত গঙ্গা পরিষদের বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও (Mamata Banerjee) থাকার কথা।তাই ওই দিন মোদী ও মমতার মুখোমুখি হওয়ার সম্ভাবনা উজ্জ্বল।

নবান্ন এখনও পর্যন্ত প্রধানমন্ত্রীর যে-সফরসূচি হাতে পেয়েছে, তাতে দেখা যাচ্ছে, ওই দিন সকালের বিশেষ উড়ানে আসছেন মোদী। শুরুতেই রেলের একটি অনুষ্ঠানে থাকবেন তিনি, উদ্বোধন করবেন রেলের কিছু প্রকল্পের। তার পরে প্রধানমন্ত্রী জাতীয় গঙ্গা পরিষদের বৈঠকে যোগ দেবেন এবং সেই কর্মসূচি শেষ করে ওই দিনেই ফিরে যাবেন দিল্লিতে।

মমতা ইতিমধ্যেই জানিয়েছেন, গঙ্গা পরিষদের কর্মসূচিতে থাকবেন তিনি। প্রশাসনিক সূত্রের বক্তব্য, পশ্চিমবঙ্গ-সহ পাঁচটি রাজ্য জাতীয় গঙ্গা পরিষদের সদস্য। তা ছাড়াও পরিষদের সদস্য হিসেবে রয়েছে কেন্দ্রের কয়েকটি মন্ত্রক। ফলে মমতা ছাড়াও আরও কয়েক জন মুখ্যমন্ত্রী এবং কেন্দ্রীয় মন্ত্রীর থাকার কথা ওই বৈঠকে।জানা যাচ্ছে থাকতে পারেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও।

উল্লেখ্য,শুক্রবার হেলিপ্যাড থেকে গাড়িতে হাওড়া স্টেশন পৌঁছবেন নরেন্দ্র মোদী। সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে বন্দে ভারত সহ একাধিক রেল প্রকল্প উদ্বোধনের কর্মসূচি রয়েছে। ১১টা ১০মিনিটে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তিতে পুষ্পার্ঘ্য দেবেন প্রধানমন্ত্রী। ১১টা ৩৫ মিনিটে ন্যাশনাল গঙ্গা কাউন্সিলের বৈঠকে যোগ দেবেন প্রধানমন্ত্রী। দুপুর একটা থেকে দুটোর মধ্যে মধ্যাহ্নভোজের ব্যবস্থা। এরপর আইএনএস সুভাষ থেকে আরসিটিসি হেলিপ্যাডে রওনা। বেলা ২টোয় হেলিকপ্টারে কলকাতা বিমানবন্দরে রওনা। ২টো ১৫ মিনিটে কলকাতা থেকে দিল্লি রওনা দেবেন প্রধানমন্ত্রী।

 

আরো পড়ুন:Devlina Kumar: বছর শেষে সমুদ্রসৈকতের পাড়ে বিকিনিতে ধরা দিলেন দেবলীনা কুমার