প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে প্রাথমিক শিক্ষক (Primary Teacher) নিয়োগের জন্য গত ২৭ ডিসেম্বর প্রথম পর্যায়ে ইন্টারভিউ নেওয়া হয়েছে।নতুন বছর পড়ার আগেই এবার দ্বিতীয় পর্যায়ের ইন্টারভিউ নেওয়ারও দিনক্ষণ ঘোষণা করল পর্ষদ।

বুধবার বিজ্ঞপ্তি দিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে,আগামী ১০ জানুয়ারি কলকাতায় পর্ষদের অফিসে হবে ইন্টারভিউ।কলকাতা জেলার জন্য যারা আবেদন করেছিল তাদেরকে এই ইন্টারভিউতে ডাকা হয়েছে।১০ তারিখে ২৫০ জনের বেশি চাকরিপ্রার্থীকে ডাকা হয়েছে ইন্টারভিউয়ে।বাকি জেলার প্রাইমারি টেট পাশ চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ পরবর্তিতে ধাপে ধাপে সম্পন্ন হবে।

ইন্টারভিউয়ের সময়, স্থান সহ যাবতীয় প্রয়োজনীয় তথ্য প্রার্থীদের মেল করে জানিয়ে দেওয়া হবে। এছাড়া প্রাথমিক শিক্ষক নিয়োগের পোর্টাল থেকেও কল লেটার ডাউনলোড করতে পারবেন চাকরিপ্রার্থীরা।

সূত্রের খবর, গোটা ইন্টারভিউ প্রক্রিয়া স্বচ্ছ ভাবে করতে ভিডিয়োগ্রাফি করার সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। বিভিন্ন চাকরিতে নিয়োগের ক্ষেত্রে সাম্প্রতিক অতীতে যেভাবে একের পর এক কেলেঙ্কারি-দুর্নীতির খবর উছে এসেছে, তাতে আগে থেকেই স্বচ্ছতা বজায় রাখার চেষ্টা করছে পর্ষদ।

পর্ষদের তরফে বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, চাকরিপ্রার্থীদের টেটের অ্যাডমিট কার্ড, টেট পাশের নথি, বিএড অথবা ডিএলএড/ ডিএড-এর মার্কশিট, মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা শংসাপত্র, উচ্চমাধ্যমিকের মার্কশিট, স্নাতক পাশের মার্কশিট, ভোটার বা আধার কার্ড, নিজের একটি পাসপোর্ট সাইজ ফটো এবং জাতিগত শংসাপত্র থাকতে তা সঙ্গে রাখতে হবে।

 

আরো পড়ুন:Devlina Kumar: বছর শেষে সমুদ্রসৈকতের পাড়ে বিকিনিতে ধরা দিলেন দেবলীনা কুমার