শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে আরো তৎপর সিবিআই (CBI)।স্কুল সার্ভিস কমিশন,মধ্য শিক্ষা পর্ষদের পর এবার রাজ্য শিক্ষা দফতরের হেড কোয়ার্টার খোদ বিকাশ ভবনেও পৌঁছে গেল সিবিআই।চালালো জোর কদমে তল্লাশি অভিযান।

মূলত,বিকাশ ভবনে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর দফতর।এদিন হঠাত্‍ই সেখানে পৌঁছে যান সিবিআই আধিকারিকরা।তাঁর ঘরে অবশ্য ঢোকেননি সিবিআই কর্তারা।মন্ত্রীর ঘরের উল্টো দিকে থাকা তাঁর সচিবালয়ে ঢুকে কম্পিউটার এবং বিভিন্ন নথিপত্র খতিয়ে দেখা শুরু করেন সিবিআই কর্তারা।তারপর বিকাশ ভবনে থাকা মধ্যশিক্ষা পর্ষদের একটি গুদামে ঢোকেন সিবিআইয়ের তদন্তকারীরা।কিছুক্ষণ পর বেরিয়ে আসেন।যাওয়ার আগে গুদামটি সিল করে দিয়ে চলে যায় সিবিআই।

দেখা যায়,বেশ কিছু নথিপত্র নিয়ে রাতের অন্ধকারেই তাঁরা ভবন ছেড়ে বেরিয়ে যান।কিন্তু কী উদ্দেশ্যে তাঁদের এই গোপন অভিযান?কোন মামলার তদন্তের জন্য এসেছিলেন?সাংবাদিকদের অবশ্য এই সব প্রশ্ন এড়িয়ে যান সিবিআই আধিকারিকরা।তাঁরা শুধুমাত্র জানান যে তাঁরা সিবিআই থেকে এসেছেন।

মনে করা হচ্ছে,রাজ্যে নিয়োগ দুর্নীতিকাণ্ডের সূত্র ধরেই বিকাশ ভবনে হানা দিয়েছিলেন সিবিআই আধিকারিকরা।বঙ্গে নিয়োগ দুর্নীতিকাণ্ডে আপাতত শ্রীঘরে রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় সহ আরও অনেকে।এরই মধ্যে এবার হঠাত্‍ বিকাশ ভবনে সিবিআই হানা যথেষ্টই তাত্‍পর্যপূর্ণ বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

এই বিষয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান,-তাঁর থাকার সময় কেউ বিকাশ ভবন আসেনি।কিংবা কোনও আধিকারিকের সঙ্গে দেখা হয়নি।অন্যদিকে আধিকারিকরা জানান,-ভবনের ষষ্ঠ তলা থেকে বেশ কিছু নথি বাজেয়াপ্ত করা হয়েছে।যেখানে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর অফিস রয়েছে।

 

আরো পড়ুন:Disha Patani : কথিত প্রেমিক আলেক্সান্ডার অ্যালেক্স ইলিকের সাথে পার্টিতে নজর কাড়লেন দিশা পাটানি!