ত্বকের সৌন্দর্য বৃদ্ধিতে আমরা কি না করি। কখনো পার্লারে যাই কিংবা কখনো দামি দামি প্রোডাক্ট ব্যবহার করি কিন্তু এ সমস্ত জিনিস ব্যবহার না করে ঘরোয়া উপায়ে আপনি আপনার ত্বকের সৌন্দর্য বজায় রাখতে পারবেন। শীতকালে বিশেষ করে আমাদের ত্বক অনেক শুস্ক হয়ে যায় ।অনেকের ত্বক ফেটে যায়। তাই এসময় ত্বকের প্রয়োজন একটু বাড়তি যত্ন।

 

 

দুধের ভিটামিন ও মিনারেল ত্বককে সতেজ করে তোলে। আর ত্বকের শুষ্কতা দূর করতে ও বয়সের ছাপ কমাতেও বেসনের জুড়ি নেই। দুধ ও বেসনের পেস্টটি সপ্তাহে দু’বার ব্যবহার করে ত্বককে প্রাণবন্ত করে তুলুন।

 

যাদের ত্বক বেশিই শুষ্ক,(winter dry skin) তারা এর আর্দ্রতা বজায় রাখতে নারকেল তেল ব্যবহার করতে পারেন। নারকেল তেল ত্বকের ক্ষতিকর ব্যাকটেরিয়া ও ভাইরাস প্রতিরোধ করতে সাহায্য করে। নারকেল তেলের মধ্যে ফ্যাটি অ্যাসিড শরীরের শুষ্কতর স্থানগুলোর জন্য ভীষণ উপকারী।

 

 

 

গোলাপের পাপড়ি বেটে পরিমাণমতো বেসনের সঙ্গে গোলাপজল দিয়ে মিশিয়ে নিন, সঙ্গে দিন খানিকটা টক দই। ত্বক খুব শুকনো হলে কিছুটা দুধের সরও দিতে পারেন। মাস্কের মতো মুখে লাগান। শুকিয়ে গেলে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। মুখে আর্দ্রতা বজায় থাকবে।,(winter dry skin)

 

Use these home remedies to get rid of dry skin