টি ট্রি অয়েল(Tea tree oil) চুলের ত্বকে রক্ত ​​সঞ্চালন উন্নত করে এবং মাথার ত্বক থেকে সমস্ত বিষাক্ত পদার্থ দূর করে, স্বাস্থ্যকর চুলের বৃদ্ধির পথ তৈরি করে।এটি একটি পাত্রে নারকেল, বাদাম বা তিলের তেলের মতো যে কোনও তেলের সাথে মেশান। তেলের মিশ্রণটি আপনার মাথার ত্বকে লাগিয়ে ম্যাসাজ করুন। এমনকি আপনি তেলটি প্রয়োগের আগে হালকা গরম নিতে পারেন। চুল ধোয়ার পরে, আপনি একটি সতেজ অনুভূতি পাবেন এবং আপনার মাথার ত্বক যে কোনও ছত্রাক এবং ব্যাকটেরিয়া থেকে মুক্ত থাকবে।

 

টি ট্রি অয়েল(Tea tree oil) ব্যবহারে, চুল স্বাস্থ্যকর পরিমাণে পুষ্টির সাথে বৃদ্ধি পায় এবং এটি চুলকে শুষ্ক এবং ভঙ্গুর হতে বাধা দেয়।নারকেল তেল বা অলিভ অয়েলের মতো সাথে টি ট্রি অয়েল এবং মাথার ত্বকে 10-15 মিনিটের জন্য ম্যাসাজ করুন ধোয়াচুলে।স্বাভাবিকভাবে এবং প্রতিদিন এই প্রক্রিয়া পুনরাবৃত্তি করুন । কিছুদিনের মধ্যেই লক্ষ্য করবেন ফলাফল।

 

 

টি ট্রি অয়েল (Tea tree oil)সেবাসিয়াস গ্রন্থি দ্বারা অতিরিক্ত তেল উৎপাদন নিয়ন্ত্রণ করে এবং মাথার ত্বককে আর্দ্র রাখে।বেকিং সোডা, টি ট্রি অয়েল এবং মধু মিশিয়ে আপনার মাথার ত্বকে পেস্ট লাগাতে পারেন। এটি প্রায় 10 মিনিটের জন্য আলতো করে ম্যাসাজ করুন। এটি ধুয়ে ফেলার আগে 30 মিনিটের জন্য রেখে দিন। মাথার ত্বকের পিএইচ বজায় রাখতে, অতিরিক্ত তেল অপসারণ করতে এবং মাথার ত্বক সুস্থ রাখতে সপ্তাহে দুবার এটি পুনরাবৃত্তি করা যেতে পারে।

 

খুশকি প্রতিরোধে এটি দারুন কার্যকরী। আপনার যেকোনো শ্যাম্পুর সাথে 10-15 ফোঁটা টি ট্রি অয়েল যোগ করুন এবং চুলে ম্যাসাজ করুন। এরপর ধুয়ে ফেলার আগে এটি কমপক্ষে 3-5 মিনিটের জন্য সেখানে থাকতে দিন। একটি প্রাকৃতিক কন্ডিশনার হিসাবে কাজ করে।

 

Image source-google