প্রবীণ বাঙালি কার্টুনিস্ট নারায়ণ দেবনাথ (Narayan Debnath) , কমিক চরিত্র ‘বাঁটুল দ্য গ্রেট’, ‘হান্দা ভোঁদা’ এবং ‘নন্টে ফোনে’র স্রষ্টা মঙ্গলবার সকালে দক্ষিণ কলকাতার একটি নার্সিংহোমে বার্ধক্যজনিত কারণে মারা যান।

মৃত্যকালে তার বয়স ছিল ৯৭ ।

পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত দেবনাথ (Narayan Debnath) সকাল ১০.১৫ মিনিটে মারা যান, হাসপাতালের একজন কর্মকর্তা জানিয়েছেন।

তিনি ২৪ ডিসেম্বর বেসরকারি হাসপাতালে ভর্তি হন এবং ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন।

“পদ্মশ্রী #নারায়ণদেবনাথ কিংবদন্তি কার্টুনিস্ট এবং অমর চরিত্রের স্রষ্টা বাঁটুল দ্য গ্রেট, হান্ডা- ভোন্ডা, নন্টে- শিশু জগতের জন্য নোন্টে-র মৃত্যুতে দুঃখিত। সাহিত্য সৃজনশীলতা এবং কমিকসের জগতে বিশাল ক্ষতি। আমার চিন্তা তার পরিবার, বন্ধুদের এবং ভক্তদের ।” রাজ্যপাল জগদীপ ধনখর টুইট করেছেন।

“অত্যন্ত দুঃখজনক যে প্রখ্যাত সাহিত্যিক, চিত্রকর, কার্টুনিস্ট এবং শিশু জগতের জন্য কিছু অমর চরিত্রের স্রষ্টা, নারায়ণ দেবনাথ আর নেই। তিনি বাঁটুল দ্য গ্রেট, হান্দা-ভোন্ডা, নন্টে-ফন্টে, এমন চিত্রগুলি তৈরি করেছিলেন যা আমাদের মধ্যে খোদাই করা হয়েছে। কয়েক দশক ধরে হৃদয়।” টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল থেকে হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন প্রবীণ কার্টুনিস্ট। তার অবস্থা সঙ্কটজনক হয়ে ওঠে। তার রক্তচাপ ওঠানামা করছিল।

সব ধরনের চেষ্টা চলছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। কিন্তু চিকিৎসায় সাড়া দেননি নারায়ণ দেবনাথ (Narayan Debnath)। হাসপাতাল সূত্রে খবর, ওই সময় তার বাড়ির লোকজনকে খবর দেওয়া হয়।

আরও পড়ুন :Manoj Sahu: বরুনের ড্রাইভারের হৃদরোগে মৃত্যু