সোমবারই চার দিনের জন্য দিল্লি সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।গতকালই জি-২০ এক সম্মেলনে যোগ দিয়েছেন তিনি।এরপর আজ মঙ্গলবার দিল্লি থেকে ব্যক্তিগত সফরে আসছেন রাজস্থানের আজমের ও পুষ্করে।বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজস্থান সফরকে ঘিরে আঁটসাট নিরাপত্তার ব্যবস্থা করছে অশোক গেহলট সরকার।

জানা গিয়েছে, আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজস্থান যাওয়ার একাধিক কর্মসূচি রয়েছে।মূলত,রাজস্থানের আজমের শরীফ এবং পুষ্কর যেতে পারেন তিনি।রাজস্থানের সরকারের শীর্ষ মহলের সঙ্গে সাক্ষাতেরও সম্ভাবনা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

উল্লেখ্য,আজমের শরিফের খোয়াজা মইনুদ্দিন চিস্তির দরগায় দীর্ঘ দিন ধরেই হিন্দু মুসলিম- উভয় সম্প্রদায়ের মানুষ প্রত্যেক বছর কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর নামেও চাদর চড়ানো হয়। এবার আমন্ত্রণ জানান হয়েছে মুখ্যমন্ত্রী। স্থানীয়দের ব্যক্তিগত আমন্ত্রণেই মুখ্যমন্ত্রী মমতা আজমের যাচ্ছেন বলেও জানিয়েছেন। এখান থেকেই তিনি পুস্কর যাবেন। দেশের একমাত্র ব্রহ্মার মন্দির রয়েছে পুস্কর। হিন্দুদের কাছে এটি পবিত্র তীর্থস্থানে। আজমের থেকে সেই পুস্করে যাবেন মমতা।

সূত্রের খবর,আজমেরের কাছে কিষাণগড় পর্যন্ত ব্যক্তিগত বিমানেই যাবেন মমতা। সেখান থেকে সড়ক পথে আজমের ও পুস্কর যাবেন। সঙ্গে থাকতে পারেন ফিরহাদ। রাজস্থান সরকার মুখ্যমন্ত্রীর নিরাপত্তা যে ব্যবস্থা করছে সেটিকে রাজনৈতিক সৌজন্য হিসেবেই দেখছে দুই রাজ্যের মানুষ।

আজ রাজস্থানে গেলেও আজই ফের দিল্লিতে ফিরে আসার কথা মমতার। যদিও সূত্রের খবর, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা না করলেও অন্যান্য বিরোধী রাজনৈতিক নেতাদের সঙ্গে এবং দলের সাংসদদের সঙ্গে বৈঠক করতে পারেন মুখ্যমন্ত্রী।

 

আরো পড়ুন:Anubrata Mondal:অনুব্রত ছাড়াও রাজ্যের আরো ১২ প্রভাবশালী লটারি জিতেছেন,দাবি ইডির