সম্প্রতি রাজ্য বিধানসভায় সংবিধান দিবস উপলক্ষে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) নিজের ঘরে আমন্ত্রণ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।ডাকে সাড়াও দেন বিরোধী দলনেতা।আর দুজনের মধ্যে এমন সৌজন্যে সাক্ষাৎকারকে কেন্দ্র করে উত্তপ্ত রাজ্য রাজনীতি।যদিও তাদের দুজনের সাক্ষাৎকার ছিল মাত্র ৪ মিনিটের।এবার তাদের এই সাক্ষাৎকার নিয়ে বিস্ফোরক মূলক মন্তব্য করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শুক্রবার ডায়মন্ড হারবারের মঞ্চ থেকে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বলেন,-“মুখ্যমন্ত্রী আমাকে ধরতে গিয়েছিলেন।উনি ভেবেছিলেন আমি একা যাব।আর সেই সময় আমার সঙ্গে সেটিং করে নেবেন।কিন্তু আমি একা যাইনি।সঙ্গে তিন বিধায়ককে নিয়ে গিয়েছিলাম।আমি সেটিং করার লোক নই। বিজেপি সেটিং করে না।নন্দীগ্রামে আপনাকে হারিয়েছি, এবার আপনাকে তাড়াব।প্রাক্তন মুখ্যমন্ত্রী করে ছাড়ব।”

উল্লেখ্য,সেদিনের বক্তব্যের পর অবশ্য শুভেন্দু অধিকারী বলেন, ”মুখ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য বিনিময় হয়েছে মাত্র।”

বিধানসভায় মুখ্যমন্ত্রীর ঘরে বিরোধী দলনেতার আগমণ পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্য রাজনীতিতে যে সৌজন্যের নতুন আলো দেখালো সেইটাই মনে করছিলেন বিশিষ্টরা।কারণ রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে,গত দু’ বছরে প্রকাশ্যে দুজন দুজনকে প্রকাশ্যে যতই আক্রমণ করুন না কেন,এদিন মুখোমুখি সাক্ষাতে পরস্পরের প্রতি সৌজন্য এবং সম্মানের কোনও ঘাটতি ছিল না।

তবে এদিনের এই বক্তব্যের মধ্যে দিয়ে কার্যত কিছুদিন আগে ঘটে যাওয়া মুহূর্তকে পঞ্চায়েত ভোটের আগে রীতিমত বোমা ফাটালেন রাজ্যের বিরোধী দলনেতা।

 

আরো পড়ুন:Abhishek Banerjee:’অধিকারীরা চলে যাওয়ায় তৃণমূল কংগ্রেসের সুবিধাই হয়েছে’ শুভেন্দুর গড়ে দাড়িয়ে বিরোধী দলনেতাকে একহাত নিলেন অভিষেক