সামনেই পঞ্চায়েত ভোট তার আগে ই জোড়কদমে জনসংযোগ করছেন রাজনৈতিক (Politics) দলগুলি আর এর মধ্যেই শনিবার এক ব্যতিক্রমী চিত্র দেখা যাবে রাজনৈতিক ময়দানে।শনিবার দুই মেগা সভার সাক্ষী থাকতে চলেছে রাজ্যবাসী।একদিকে যখন শান্তি কুঞ্জের কিছুটা দূরে সভা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee),ঠিক তখনই অভিষেকের গড় অর্থাত্‍ তাঁর লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারে বিজেপির হয়ে সুর চরাবেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

জানা গিয়েছে,শুক্রবার শুভেন্দু অধিকারীর এই সভায় অনুমতি দিয়েছে হাইকোর্ট।শুক্রবার হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা এই নির্দেশ দেন।হাইকোর্ট জানিয়েছে, শুভেন্দু অধিকারী ডায়মন্ড হারবারের লাইট হাউস মাঠে সভা করতে পারেন। কঠোর নির্দেশ দিয়ে হাইকোর্ট বলে, সাধারণ মানুষের কোন অসুবিধা না করে শব্দার্থিক নিয়ম অনুযায়ী সভা আয়োজন করতে হবে।

দক্ষিণ ২৪ পরগনায় কুলপির দলনঘাটা এলাকার একটি মাঠে শনিবার বিরোধী দলনেতার জনসভার পরিকল্পনা ছিল। সেই মতো মঞ্চ তৈরি করার জন্য সরঞ্জামও চলে এসেছিল। পরে আইনি জটিলতার কারণে তা বন্ধ হয়ে যায়। পুলিশ জানিয়েছে, মাঠের সমস্যা নিয়ে যে আবেদন করা হয়েছিল, তা উচ্চ আদালতে মঞ্জুর হয়েছে। সভা করার অনুমতি দেওয়া হয়নি। তার পরই শুক্রবারের এই নির্দেশ।

সেই সময় স্থানীয় বিজেপি নেতৃত্ব জানান, সভার জন্য বিকল্প মাঠ খোঁজা হচ্ছে। শুক্রবার আদালত জানিয়ে দিল, ডায়মন্ড হারবারের লাইট হাউসের মাঠে শুভেন্দু সভা করতে পারবেন। প্রসঙ্গত, এই মাঠেই জনসভা করে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

 

আরো পড়ুন:Sidhu Moose Wala:সিধু মুসেওয়ালা খুনে মূলচক্রী গ্যাংস্টার আটক