সুপ্রিম কোর্ট বুধবার অজয় ​​দেবগন (Ajay Devgan) এবং সিদ্ধার্থ মালহোত্রা (Siddharth Malhotra) অভিনীত হিন্দি ছবি থ্যাঙ্ক গড (Thank God), ২৫শে অক্টোবর মুক্তির জন্য নির্ধারিত একটি পিটিশনকে জরুরীভাবে তালিকাভুক্ত করতে অস্বীকার করেছে। প্রধান বিচারপতির নেতৃত্বে ইউ. ললিত এবং বিচারপতি বেলা এম ত্রিবেদীর সমন্বয়ে গঠিত একটি বেঞ্চ বলেছেন এখানে জরুরী কিছু নেই এবং নভেম্বরে শুনানির জন্য বিষয়টি স্থির করেছেন।

‘শ্রী চিত্রগুপ্ত ওয়েলফেয়ার ট্রাস্ট’-এর প্রতিনিধিত্বকারী কৌঁসুলি, এই বিষয়ে জরুরি শুনানির জন্য শীর্ষ আদালতে বিষয়টি উল্লেখ করেছেন এবং ইউটিউব এবং অন্যান্য প্ল্যাটফর্ম থেকে থ্যাংক গড (Thank God) ছবির ট্রেলার এবং পোস্টারগুলি সরানোর জন্য নির্দেশনা চেয়েছেন। থ্যাঙ্ক গড লিখেছেন এবং পরিচালনা করেছেন ইন্দ্র কুমার। অজয় ​​দেবগন (Ajay Devgan), সিদ্ধার্থ মালহোত্রা (Siddharth Malhotra) এবং রাকুল প্রীত সিং (Rakul Preet Singh) ছবিতে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন।

কৌঁসুলি চাপ দিয়েছিলেন যে সিনেমাটি ২৫শে অক্টোবর মুক্তি পাওয়ার কথা রয়েছে সেটি হলে বিষয়টি অকার্যকর হয়ে উঠবে। তবে বেঞ্চ তাতে আশ্বস্ত হয়নি। থ্যাঙ্ক গড-এর ট্রেলারের উদ্ধৃতি দিয়ে, আবেদনে দাবি করা হয়েছে যে অজয় ​​দেবগন অভিনীত ঈশ্বর চিত্রগুপ্তের চরিত্রে অবমাননাকর অভিব্যক্তি, বিবৃতি, সংলাপ এবং অপমানজনক ছবি এবং ভিডিও রয়েছে। শ্রী চিত্রগুপ্ত ওয়েলফেয়ার ট্রাস্টের দায়ের করা পিটিশনে নির্দেশনা চেয়েছিল যে উল্লিখিত সিনেমার ট্রেলার এবং পোস্টারগুলি ইউটিউব এবং অন্যান্য ইলেকট্রনিক প্ল্যাটফর্মগুলি থেকে সরানো উচিত। আবেদনকারী প্রেক্ষাগৃহে বা ওটিটি প্ল্যাটফর্মে উল্লিখিত সিনেমার মুক্তি বন্ধ করার জন্য একটি নির্দেশনা চেয়েছিলেন। অ্যাডভোকেট লোকেশ কুমার চৌধুরীর মাধ্যমে দায়ের করা পিটিশনে অভিযোগ করা হয়েছে যে সিনেমাটির মুক্তি ভারতের সংবিধানের ১৪ এবং ২৫ ধারা এবং সিনেমাটোগ্রাফ অ্যাক্টের ৫ বি ধারার সম্পূর্ণ লঙ্ঘন হবে।

আরও পড়ুন…Shahrukh Khan Birthday: ৫৭ বছর বয়সেও অপ্রতিরুদ্ধ শাহরুখ খান