এবার বিপাকে জোরালো বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।যেখানে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে রাজ্যের মন্ত্রী অখিল গিরির বিতর্কিত মন্তব্য করার জেরে রাজ্য রাজনীতি উত্তাল।দফাই দফাই চলছে গেরুয়া শিবিরের বিক্ষোভ।মন্ত্রীর পদত্যাগের দাবিতে সামিল হয়েছে তারা।এরমধ্যে গেরুয়া শিবিরে পড়ল বিপাকে।এবার আদিবাসী নেত্রীকে কুরুচিকর মন্তব্য করলেন বিরোধী দলনেতা।

জানা গেছে,রাজ্যের আরেক মন্ত্রী তথা আদিবাসী নেত্রী বিরবাহা হাঁসদাকে কুরুচিকর মন্তব্যে করেছেন তিনি।রাষ্ট্রপতিকে নিয়ে অখিল গিরির কুমন্তব্য বিতর্কের মধ্যেই ভিডিয়ো টুইট করে পালটা আক্রমণের রাস্তায় হাঁটল তৃণমূল। তাদের দাবি, আদিবাসী বিধায়ক বীরবাহা হাঁসদাকে অসাংবিধানিক ভাষায় আক্রমণ করেছেন শুভেন্দুবাবু। সোমবার বিকেলে নবান্নে সাংবাদিক বৈঠকে অখিলবাবুর মন্তব্যের জন্য ক্ষমাপ্রার্থনার পর এই বিষয়ের অবতারণা করেন মুখ্যমন্ত্রীও।

ভিডিয়ো টুইট করে তৃণমূলের তরফে লেখা হয়েছে, মহিলাদের এবং তপশিলি উপজাতিভুক্ত মানুষকে অপমান করাই শুভেন্দু অধিকারীর চরিত্র। তিনি ভূমিকন্যা তথা আদিবাসী বিধায়কের উদ্দেশে নিকৃষ্টতম শব্দ ব্যবহার করেছেন।

ভিডিয়োতে শুভেন্দুবাবুকে বলতে শোনা যাচ্ছে, ‘এগুলো শিশু। দেবনাথ হাঁসদা, বীরবাহা হাঁসদা, যেগুলো বসে আছে। এগুলো তো শিশু। আমার জুতার তলায় থাকত’।

এই বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় নবান্নে বলেছেন,’বিরবাহা তো আদিবাসী পরিবারের মেয়ে। একটা সাংস্কৃতিক পরিবারের মেয়ে।তাঁকে যদি কেউ বলে জুতোর তলায় থাকে,সেটা কি রুচিকর?’

 

আরো পড়ুন:Akhil Giri:অখিলের বিরুদ্ধে হাইকোর্টে দায়ের হল জনস্বার্থ মামলা