বিজেপির (BJP) রাজ‌্য নেতা লোকনাথ চট্টোপাধ‌্যায়ের বিরুদ্ধে এবার যৌন নির্যাতনের অভিযোগ আনলেন বিজেপির যুব মোর্চার আইটি সেলের ইনচার্জ মণীশ বিসা। পোস্তা থানায় অভিযোগ দায়ের করেছেন মণীশ।

পুলিশ সূত্রে খবর, অস্বাভাবিক যৌন আচরণের মামলা দায়ের হয়েছে। শুক্রবার লালবাজারের তরফে জানানো হয়েছে, মণীশ বিসাকে যৌন নির্যাতন করা হয়েছে। অভিযোগ দায়ের হয়েছে লোকনাথ চট্টোপাধ‌্যায়, রাকেশ কুমার, রাহুল ও বিনোদ সিংয়ের বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে, ২৬ থেকে ২৯ অক্টোবরের মধ্যে শারীরিক নির্যাতন করা হয়েছে মণীশকে। এদিকে, দলের রাজ‌্য নেতার বিরুদ্ধে যুব নেতার এই বিস্ফোরক অভিযোগ এবং তা নিয়ে পুলিশে অভিযোগ হওয়ার ঘটনায় তোলপাড় শুরু হয়েছে বঙ্গ বিজেপিতে।

প্রসঙ্গত ২০২১ সালে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে সুব্রত মুখোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপির প্রার্থী হয়েছিলেন এই লোকনাথ। তিনি বিজেপির রাজ্য কমিটির সদস্য হন। এহেন নেতার বিরুদ্ধে এমন অভিযোগে চরম অস্বস্তিতে পড়েছে রাজ্য বিজেপি।

অভিযোগ প্রকাশ্যে আসার পরই বেশ খানিকটা থতমত খেয়ে যান রাজ্য বিজেপির নেতৃত্ব। এই বিষয়ে রাজ্য বিজেপির নেতাদের সঙ্গে যোগাযোগ করলেও তাঁরা মুখ খুলতে চাইনি। পরে অবশ্য কিছুটা ধাতস্থ হয়ে লজ্জা ঢাকতে রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য তড়িঘড়ি বলেন, ”লোকনাথকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। আইন আইনের পথেই চলবে। যত দিন না নির্দোষ প্রমাণিত হচ্ছেন, তত দিন লোকনাথ দলের কাজ করবেন না।”

তবে পরে সুকান্ত মজুমদারের বক্তব্যে আবার অন্য কথা বলে।এই প্রসঙ্গে শনিবার সুকান্ত বাবু আবার বলেন,”লোকনাথকে পদ থেকে সরানো হয়নি। অভিযোগ পুরোপুরি ঠিক নয়। অভিযোগের যে সারবত্তা নেই, তার প্রমাণ এসেছে। আপাতত কাজ থেকে সাময়িক ভাবে সরে আছেন। উনিই পদ থেকে সরতে চেয়েছেন।”তবে রাজ্য বিজেপির তরফে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে বলে দলীয় সূত্রে খবর। দলীয় সূত্রে জানা গিয়েছে, বিজেপির কোর কমিটির সদস্যদের সঙ্গেও এ নিয়ে ইতিমধ্যেই বৈঠক করেছেন সুকান্ত।

 

আরো পড়ুন:BJP : বিধানসভা নির্বাচনের তারিখ ঘোষণার আগেই বিজেপির বৈঠক