পাঞ্জাবে (Punjab) গায়ক সিধু মুসেওয়ালা (Sidhu Moosewala) খুনের পর ফের পাঞ্জাবে প্রকাশ্যে গুলি চালানোর ভয়ঙ্কর ঘটনা ঘটল।এবার গুলিবিদ্ধ হলেন শিবসেনা (Shiv Sena) নেতা সুধীর সুরি (Sudhir Suri)।জানা গেছে,শুক্রবার এই ঘটনাটি ঘটেছে অমৃতসর শহরের গোপাল মন্দিরের বাইরে।মন্দিরের বাইরে বিক্ষোভ দেখাচ্ছিলেন শিবসেনা নেতারা।

সেই সময় ভিড়ের মধ্যে থেকে পুলিশের সামনে জনসমক্ষে সুধীর সুরিকে লক্ষ্য করে একজন দুষ্কৃতী গুলি চালায়।সেই গুলিতে জখম হন এদিন শিবসেনা নেতা সুধীর সুরি (Sudhir Suri)।এদিকে এই ঘটনার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।সুধীরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়,কিন্তু তাঁকে প্রাণে বাঁচানো হয়নি।এদিকে আততায়ীকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্তের কাছ থকে হামলায় ব্যবহৃত বন্দুকও উদ্ধার করা হয়েছে।

অভিযুক্তর নাম সন্দীপ সিং।প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে আততায়ী স্থানীয় ব্যবসায়ী।বহুদিন ধরেই টার্গেট নিহত শিবসেনা নেতা (Shiv Sena Leader)।

এই ঘটনা প্রসঙ্গে অমৃতসর শহরের পুলিশ কমিশনার অরুণ পাল সিংহ জানিয়েছেন, যে পিস্তল থেকে গুলি চালানো হয়, সেটি বাজেয়াপ্ত করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। ঠিক কী কারণে খুন করা হল, তা নিয়ে ধন্দ রয়েছে। এ নিয়ে কিছু খোলসা করেনি পুলিশও। তবে স্থানীয় সূত্রে জানা গিয়েছে, একটি এসইউভি গাড়িতে চেপে ঘটনাস্থলে পৌঁছন অভিযুক্ত। গাড়িতে আরও তিন জন ছিলেন। তবে ঘটনার পর গাড়ি নিয়ে চম্পট দেন তাঁরা।

প্রসঙ্গত, সম্প্রতি শিবসেনা (Shiv Sena) নেতা সুধীর সুরিকে (Sudhir Suri) একটি মামলায় গ্রেফতার করে পঞ্জাব পুলিশ আর সেই ঘটনার কয়েক মাসের মধ্যেই জনসমক্ষে শিবসেনা নেতাকে খুন করার ঘটনায় রাজ্য সরকারের ওপর চাপ আরো বুদ্ধি পেল বলেই মত বিশেষজ্ঞদের।

এদিকে এই ঘটনায় লেগেছে রাজনৈতিক রং। বিজেপির (BJP) পক্ষ থেকে এই খুনের জন্য পঞ্জাবের ক্ষমতাসীন আপ সরকারকে কাঠগড়ায় তোলা হয়েছে। বিজেপি নেতা তেজেন্দর সিং বগগা বলেন, ‘এই ঘটনা প্রমাণ করে পঞ্জাবে আইনশৃঙ্খলা বলে কিছু নেই’।

 

আরো পড়ুন:Dilip Ghosh:’উনি ডেঙ্গির মন্ত্রী’ ফিরহাদকে চরম কটাক্ষ দিলীপের!পাল্টা দিলেন ফিরহাদও