২রা নভেম্বর ২০২২ এ ৫৭ বছরে পা রেখেছেন শাহরুখ খান (Pathan) । জন্মদিনের দিনে প্রকাশিত হয়েছে তার আসন্ন ছবি পাঠান এর ট্রেলার । ছবিটিতে অভিনয় করতে দেখা যাবে শাহরুখ খান , দীপিকা পাদুকোন এবং জন আব্রাহামকে। ট্রেলার দেখেই বোঝা যাচ্ছে যে ছবিটিতে অ্যাকশন দৃশ্য প্রচুর। তবে এই ছবিতে কিছু কিছু জায়গায় ভিএফএক্স এর প্রয়োগ দেখা যাচ্ছে। অ্যাকশন দৃশ্য মানুষের মন ছুয়ে গেলেও ভিএফএক্স নিয়ে খুশি নন দর্শকরা। জেটপ্যাক নিয়ে উড়ে যাওয়ার দৃশ্যতে শাহরুখ খানকে স্পষ্ট বোঝা যাচ্ছে না । সে ক্ষেত্রে দৃশ্যটা দর্শকের কাছে সঠিকভাবে পৌঁছয়নি।

সাহু ছবিতে ঠিক এমনই একটা দৃশ্যতে প্রভাসকে দেখা গিয়েছিল । সে ক্ষেত্রে পাঠান (Pathan) এবং সাহু এই দুই ছবির ভিএফএক্স নিয়ে তুলনা এসেই যাচ্ছে । একজন এই দুটো দৃশ্যকে একসাথে পোস্ট করে লিখেছেন, “এটা অত্যন্ত হতাশজনক!” চার বছর পুরনো ছবি সাহুর তুলনায় পাঠান ছবির ভিএফএক্স দেখে তিনি খুশি নন তা তার কথা দেখেই স্পষ্ট । ইতিমধ্যে এই ছবিটিকে ঘিরে কিছু মিম ও তৈরি হয়ে গেছে সোশ্যাল মিডিয়াতে । মনে করা হচ্ছে, ছবিটির এরকম ভিএফএক্স এর জন্য পাঠান ছবিটি সমস্যার সম্মুখীন হতে পারে। কেউ কেউ এমন মন্তব্য করেছে যে যুদ্ধ মানেই যে জেট প্যাক দেখাতে হবে তার কোন মানে নেই। ছবিটি নাকি হলিউডের ক্রাউড ফান্ডের বি গ্রেড ছবির মত হয়ে গেছে।

এতদিন বাদে শাহরুখ খানের (Pathan) কামব্যাক দেখে অনেকে প্রশংসা করছে। আবার অনেকে ট্রেলার দেখে হতাশ হওয়ার কথাও জানাচ্ছে । প্রসঙ্গত উল্লেখ্য , ছবিটি পরিচালক হলেন সিদ্ধার্থ আনন্দ । তিনি এর আগে হৃত্বিক রোশন এবং টাইগার শ্রফ অভিনীত ছবিটি করেছিলেন যা ২০১৯ সালে সব থেকে বড় ব্লকবাস্টার অ্যাকশন মুভি ছিল।

আরও পড়ুন:Skincare of teenager: বয়সন্ধিকালে ত্বকের সমস্যা নিয়ে জর্জরিত হচ্ছেন? দেখে দিন সুরাহার পথ