২১তম ঢাকা চলচ্চিত্র উৎসব (Dhaka Film Festival) শুরু হতে চলেছে। সেই উৎসবেই এবার প্রদর্শিত হবে ব্রাত্য বসু এবং জয়া আহসানের ছবি ঝরা পালক। ছবিটি পরিচালনা করেছেন সায়ন্তন মুখোপাধ্যায়। ছবিটি মূলত কবি জীবনানন্দ দাসের জীবনের কথা। সূত্র থেকে জানা যাচ্ছে, আগামী বছরের শুরুর দিকেই এই উৎসব শুরু হতে চলেছে।

জানা যাচ্ছে , ১৪ই জানুয়ারি থেকে ২২ শে জানুয়ারি পর্যন্ত ওপার বাংলায় চলবে এই উৎসব (Dhaka Film Festival) ।আর সেখানেই প্রদর্শিত হবে রূপসী বাংলার কবির আত্মকথামূলক এই ছবি। জানা যাচ্ছে কবির জীবনের দুটি পর্যায় কে পর্দায় ফুটিয়ে তোলা হবে । দুই বয়সের কবিকে দেখানো হবে। জীবনের এই দুই পর্যায়কে পর্দায় ফুটিয়ে তুলতে দুইজন জনপ্রিয় অভিনেতাকে দেখা যাবে। অভিনেতারা হলেন ব্রাত্য বসু এবং রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায় । আর স্ত্রীর ভূমিকায় অভিনয় করবেন অভিনেত্রী জয়া আহসান ।

কবি জীবনানন্দ দাশের জীবনের বিভিন্ন পর্যায়ে, তার ভাবনা, আবেগ , তাকে ঘিরে থাকা মানুষজনকে এই ছবিতে তুলে ধরা হবে। অন্যান্য ভূমিকায় অভিনয় করছেন কৌশিক সেন , দেবশঙ্কর হালদার, সুপ্রিয় দত্ত প্রমুখ । মূলত, রূপসী বাংলার কবি জীবনানন্দ দাশের প্রথম কাব্যগ্রন্থই ঝরা পালক। আর তার থেকেই তার জীবনের আত্মকথামূলক এই ছবির নামকরণ করা হয়েছে । ছবিতে (Dhaka Film Festival) অল্প বয়সী কবির ভূমিকায় দেখা যাবে রাহুলকে এবং বড় বয়সের কবিকে পর্দায় ফুটিয়ে তুলবেন ব্রাত্য বসু। দেবশঙ্কর হালদার এবং কৌশিক সেনকে দেখা যাবে যথাক্রমে সজনীকান্ত দাস এবং বুদ্ধদেব বসুর ভূমিকায়।

আরও পড়ুন :Anupam Kher : নতুন চ্যাট শো নিয়ে আসছেন অভিনেতা অনুপম খের