প্রয়াত হলেন বিখ্যাত গায়িকা স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukhopadhyay) । মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। শান্তিনিকেতনের সঙ্গে তিনি বহু কাল জড়িয়ে ছিলেন। বিশ্বভারতীতে সংগীত ভবনে অধ্যাপনা করেছিলেন তিনি । বুধবার দক্ষিণ কলকাতার একটি নামী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি ।

কেবল সংগীতের সাথেই তিনি যুক্ত নন , বাংলা ভাষায় তার ছিল অশেষ দক্ষতা। তবে গত এক বছর ধরে অসুস্থ ছিলেন তিনি। পরিবারে তার স্বামী এবং পুত্র রয়েছে। তার এই মৃত্যুতে (Swastika Mukhopadhyay) তারাও যথেষ্টই শোকাহত। গায়িকা স্বস্তিকা মুখোপাধ্যায় নীলিমা সেন এর কাছ থেকে তালিম নিতেন । তাকেই গুরু বলে মানতেন তিনি। এরপর শান্তিনিকেতনে শান্তিদেব ঘোষ , কণিকা বন্দোপাধ্যায় এমন বহু জনের থেকে গানের তালিম নিয়েছেন তিনি। রবীন্দ্র সংগীত , দ্বিজেন্দ্র গীতির ওপর ক্যাসেটও বের করেছিলেন তিনি। এছাড়াও অল ইন্ডিয়া রেডিও এবং টেলিভিশনের পর্দাতেও বেশ কয়েকবার তিনি কাজ করেছেন ।

তাঁর (Swastika Mukhopadhyay) মৃত্যুতে সংগীত জগতে নেমে এসেছে শোকের ছায়া । অসুস্থতার জন্য গত এক বছর ধরে কাজের থেকে বিরতি নিয়েছিলেন তিনি । কিন্তু আর শেষ পর্যন্ত ফেরা হলো না কর্মক্ষেত্রে। তার আগেই চিরকালের জন্য বিদায় নিলেন এই গায়িকা।

আরও পড়ুন :Projapoti : বড়োদিনে প্রযোজক দেবের নতুন ছবি ‘প্রজাপতি’