ফের ব্যক্তিগত কারণ দেখিয়ে ইডির হাজিরা এড়ালেন অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) কন্যা সুকন্যা মন্ডল (Sukanya Mondal)।জানা যায়,সুকন্যাকে আজ, দিল্লিতে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।তবে সুকন্যা এখনও ভিন রাজ্যে থাকায় হাজিরা দিতে যাচ্ছেন না বলেই তাঁর ঘনিষ্ঠমহল সূত্র মারফত খবর।

বস্তুত,গরু পাচার মামলায় এই মুহূর্তে জেলে রয়েছেন অনুব্রত মণ্ডল। অনুব্রতর গ্রেপ্তারির পরেই তদন্তকারী সংস্থা তাঁর কন্যার বাপারে তদন্ত শুরু করে। তদন্তে নেমে আধিকারিকরা দেখেন সুকন্যার নামে সম্পত্তির পরিমাণ বিপুল।

মূলত,সুকন্যা পেশায় স্কুল শিক্ষিকা। কিন্তু ২০১৫ সালের পর থেকে তাঁর সম্পত্তি ও ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা টাকার পরিমাণ বেড়েছে। শুধু তাই নয়, তাঁর নামে একাধিক সংস্থা রয়েছে তাঁর নামে।

সিবিআই এবং ইডি-র দাবি, অনুব্রতর মেয়ে সুকন্যার সম্পত্তি ও ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা টাকা অস্বাভাবিক গতিতে বেড়েছে। বোলপুরের একটি চালকলের যৌথ মালিকানাও রয়েছে তাঁর নামে। এ ছাড়াও দু’টি সংস্থার তিনি ডিরেক্টর। ব্যাঙ্কে রয়েছে কোটি টাকার বেশি ফিক্সড ডিপোজ়িট। এই সমস্ত সম্পত্তির উত্‍স কী, প্রাথমিকের শিক্ষিকা হয়ে কী ভাবে তাঁর এত সম্পত্তি হল, সে সমস্ত বিষয়ে যাবতীয় নথি জানতে চেয়ে সুকন্যার সংস্থা এএনএম অ্যাগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেডেকে কয়েক দিন আগে নোটিস ধরায় সিবিআই। সুকন্যাকে তলব করে তাঁরা। ভিন্ রাজ্যে থাকার কথা জানিয়ে সিবিআই-এর হাজিরা সুকন্যা এড়িয়েছেন। এবার ইডি-র হাজিরাও এড়িয়ে গেলেন তিনি।

 

আরো পড়ুন:Manik Bhattacharya:ফের মানিক ঘনিষ্ট তাপস মণ্ডলকে তলব করল ইডি!