ইংরেজী সাহিত্যের অন্যতম শ্রেষ্ঠ গোয়েন্দা চরিত্র হলো শার্লক হোমস (Sherlock Holmes)। এবার টলিউডেও শার্লক হোমসের (Sherlock Holmes) পদার্পণ ঘটতে চলেছে পরিচালক সায়ন্তন ঘোষালের (Sayantan Ghoshal) হাত ধরে। তবে শার্লক হোমস নয় বরং “সরলাক্ষো হোম” নামেই মুক্তি পাবে ছবিটি।

ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করবেন ঋষভ বসু। ঋষভের সহকারী অর্থাৎ ওয়াটসনের আদলে যে চরিত্রটি সেই চরিত্রে অভিনয় করছেন অর্ণ মুখোপাধ্যায় (Arna Mukherjee)। এছাড়াও অন্যান্য গুরুত্বপর্ণ চরিত্রে পর্দায় দেখা যাবে রাজনন্দিনী পাল, সাহেব চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, শতফ ফিগার ও কাঞ্চন মল্লিক এর মতো আরো শিল্পীদের। আর্থার কোনান ডোয়েলের ‘দ্য হাউন্ড অফ দ্য বাস্কারভিলস’-এর অবলম্বনেই সায়ন্তন ঘোষালের সিনেমার জন্য গল্প লিখেছেন সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। চিত্রনাট্য ও সংলাপ পদ্মনাভ দাশগুপ্তর লেখা।

জি চব্বিশ ঘণ্টাকে দেওয়া সাক্ষাৎকারে ঋষভকে সরোলাক্ষের চরিত্রে বাছার প্রশ্নে সায়ন্তন বলেন, ‘ঋষভের মধ্যে একটা ফ্রেশনেস আছে। প্রথমত এই প্রজন্মের হওয়া সত্ত্বেও ও খুব ভালো অভিনেতা। আমি এমন কাউকে চেয়েছিলাম যে কোনও ব্যাগেজ নিয়ে আসবে না। আমাদের বাংলা ইন্ডাস্ট্রিতে অনেক অভিনেতাই গোয়েন্দা চরিত্রে অভিনয় করে ফেলেছেন। আমি চাইনি কোনও রিপিট হোক। ফ্রেশ দৃষ্টিভঙ্গী দিয়ে গল্পটা ভেবেছি তাই ফ্রেশ কোনও অভিনেতাই চেয়েছি।’

আগামী ৪ই নভেম্বর থেকে লন্ডনে শুরু হবে ছবির শ্যুটিং। আগামী বছর বড়পর্দায় মুক্তি পেতে চলেছে ‘সরলাক্ষ হোমস’।

ঋষভ বসু (Rishav Basu) হলেন একজন ভারতীয় অভিনেতা এবং মডেল। তিনি ২০১৮ সালের বাংলা সিনেমা ‘কুয়াশা যখন’ দিয়ে অভিনয়ে জগতে আত্মপ্রকাশ করেন। এছাড়াও টুরু লাভ (২০২১), ভটভোটি (২০২২), শ্রীকান্ত (২০২২) এবং অপরাজিতো (২০২২) এর মতো ফিল্মে অভিনয় করেছেন। সম্প্রতি তিনি হইচই স্ট্রিমিং প্ল্যাটফর্মে বাংলা ওয়েব সিরিজ মহাভারত মার্ডারস (২০২২) এও অভিনয় করেছেন তিনি।

আরও পড়ুন…Sayantan Ghosal: এক ঝাঁক তারকা নিয়ে সায়ন্তন ঘোষালের নতুন ছবি “সরলাক্ষ হোমস”