গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপে গতবারের বিশ্ব চ্যাম্পিয়ান অস্ট্রেলিয়ার মার্কাস স্টোইনিস ঝড়ে উড়ে গেল ৬ বারের এশিয়া সেরা শ্রীলঙ্কা(Aus vs sl)। ২১ বল বাকি থাকতে ৭ উইকেটে জয় পেল কাঙারুরা। অবশেষে ঘরের মাঠে দ্বিতীয় ম্যাচে জয়ের মুখ দেখল অজিরা(Aus vs sl)।

টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ওপেনার পাথুম নিশঙ্ক ৪৫ বলে ৪০ রান করেন। তবে আরেক ওপেনার কুশল মেন্ডিস ৬ বলে ৫ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে ব্যাট করতে নেমে ধনঞ্জয়া ডি সিলভা ২৩ বলে ২৬ রান তোলেন। এছাড়া ভানুকা রাজাপক্ষ ৭ রান, দাসুন শনাকা ৩ রান, ওয়ানিন্দু হাসারঙ্গা ১ রান করে সাজঘরে ফেরেন।

চরিত আসালাঙ্কা ২৫ বলে ৩৮ রান ও চামিকা করুণারত্নে ৭ বলে ১৪ রান করে অপরাজিত ছিলেন। অস্ট্রেলিয়ার হয়ে জস হ্যাজেলউড ১ টি, প্যাট কামিন্স ১ টি, মিচেল স্টার্ক ১ টি, অ্যাস্টন অ্যাগর ১ টি, গ্লেন ম্যাক্সওয়েল ১ টি করে উইকেট নেন। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৭ রান তোলে শ্রীলঙ্কা। ওপেনার ডেভিড ওয়ার্নার ১০ বলে ১১ রান করে সাজঘরে ফিরলেও আরেক ওপেনার তথা অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৪২ বলে ৩১ রান করে অপরাজিত ছিলেন। মার্কাস স্টইনিস ১৮ বলে ৫৯ রান করে অপরাজিত ছিলেন।

এই রানের জবাবে ব্যাট করতে নেমে ১৬.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫৮ রান তুলে জয়ের হাসি হাসল অস্ট্রেলিয়া(Aus vs sl)।

 

Image source – Google