হলদিয়া (Haldia) পুরসভায় টেন্ডার দুর্নীতির অভিযোগ উঠেছিল শ্যামল আদকের বিরুদ্ধে।

এবার সেই ঘটনায় জিজ্ঞাসাবাদ এর পর গ্রেফতার করা হল প্রাক্তন চেয়ারম্যান ঘনিষ্ঠ এবং পুরসভার টেন্ডার কমিটির চেয়ারম্যান সত্যব্রত দাসকে।

বুধবার রাতে তাকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয় বলে জানা যায় হলদিয়ার মহকুমা শাসকের তরফ থেকে।

পুলিশ সূত্রে পাওয়া খবর অনুযায়ী, হলদিয়া পুরসভায় টেন্ডার দুর্নীতিতে নাম জড়িয়ে ছিল শ্যামল আদক সহ সত্যব্রত দাসের।

বুধবার সত্যব্রতকে তলব করা হয় সুতাহাটা থানায়। সেখানে রাজ্য পুলিশের সিটের সদস্যরা দফায় দফায় জিজ্ঞাসাবাদ করেন সত্যব্রতকে।

বুধবার সকাল থেকেই ম্যারাথন জিজ্ঞাসাবাদ চলে। অবশেষে গতকাল রাত এগারোটা নাগাদ হলদিয়া পৌরসভার প্রাক্তন পৌর পারিষদকে গ্রেফতার করে সুতাহাটা থানার পুলিশ।

সূত্রের খবর, এই সত্যব্রত যিনি স্বপন দাস নামেও পরিচিত তিনি ঠিকাদারি পেশার সঙ্গে যুক্ত।

২০১৭ সালে তৃণমূলের প্রতীকে হলদিয়া (Haldia) পুরসভার এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। যদিও পরবর্তীতে ২০২১ সালে তিনি শ্যামল আদকের সঙ্গে তৃণমূল ছেড়ে বিজেপিতে আসার সিদ্ধান্ত নেন।

তবে তিনি যখন হলদিয়া পুরসভার টেন্ডার কমিটির চেয়ারম্যান পদে ছিলেন সেই সময় টেন্ডার নিয়ে একাধিক অনিয়ম হয়েছে, এমনটাই অভিযোগ উঠে আসে।

তদন্ত শুরু করে সিট । এর আগেও সত্যব্রত দাস সহ ৬ কাউন্সিলরকে ভবানীপুর থানায় তলব করা হয়েছিল, জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাদেরকে।

উল্লেখ্য, হলদিয়া পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শ্যামল আদকের বিরুদ্ধে এই টেন্ডার অনিয়মের অভিযোগ থাকলেও তিনি পুলিশের হাতে অধরা এখনও পর্যন্ত।

তাঁর কোন হদিশ পাওয়া যায়নি। যার কারণে বুধবার তাঁর বাড়ি এবং অফিসের সামনে হুলিয়া জারি করে পোস্টার লাগানো হয়েছে পুলিশের তরফ থেকে।