বাংলাদেশের খুব জনপ্রিয় গায়ক হলেন আকবর (Singer Akbar) । তবে বেশ কয়েক বছর ধরেই বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে পড়েছিলেন তিনি। ডায়াবেটিস ছাড়াও কিডনির নানা জটিলতা নিয়ে বেশ কিছুদিনই হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

তারপর জানা যায় , তার দুটি কিডনি নষ্ট হয়ে গেছে। যার ফলে শরীরে জল জমতে শুরু করেছে। আর এই ভাবেই জল জমতে জমতে তার ডান পায়ে একটি গভীর ক্ষতির সৃষ্টি হয়। তাকে বর্তমানে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। জানানো হয় , তার পায়ের অস্ত্রপ্রচার করতে হবে। রবিবার রাতে তার স্ত্রী কানিজ ফাতেমা জানায় যে গায়কের ডান পা কেটে ফেলা হচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তার অপারেশন সম্পন্ন করা হয়। নয় নয় করে প্রায় ১০ বছর কেটে গেছে ডায়াবেটিস হয়েছে গায়কের। তারপরই ধরে কিডনির রোগ। নানা চিকিৎসা করার পরেও এর থেকে মুক্তি মেলেনি। শেষ পর্যন্ত বাদ দিতে হচ্ছে পা।

প্রসঙ্গত উল্লেখ্য, কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ গানটি নতুন করে গেয়েছিলেন। তিনি গায়ক হিসেবে পরিচিতি পাওয়ার পর থেকেই তাকে পিছন ঘুরে তাকাতে হয়নি। তার আগে তিনি রিকশা চালাতেন। তবে তার গান, তার সুর ভুলিয়ে দিয়েছে অতীতকে। জনপ্রিয়তা পেয়েছেন গায়ক।

আর পড়ুন :Sajid Khan : বিয়ের সম্পর্কও ভেঙে গেছিল চরিত্রের জন্য ? নিজের মুখেই বললেন পরিচালক