তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) শ্যালিকা মেনকা গম্ভীর (Menaka Gambhir)।কিছুদিন আগে একে অতো কেও চিনতোই না!কিন্তু কয়লা পাচার কাণ্ডে তার নাম যুক্ত হওয়ার পর থেকেই তার নাম এখন সবার মুখে মুখে।

মূলত,কয়লা পাচার মামলায় তাঁকে একাধিকবার তলব করেছে এনফোর্স্মেন্ট ডিরেক্টরেট।এমনকি তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করা হয়েছে।তাই এখনই দেশের বাইরে যেতে পারবেন না তিনি।এমন অবস্থায় মায়ের অসুস্থতার কারণ দেখিয়ে ব্যাঙ্কক যাওয়ার আবেদন করলেন অভিষেক শ্যালিকা।অনুমতি চেয়ে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হন তিনি।

উচ্চ আদালতে মেনকা জানান, তাঁর মা অসুস্থ।পরিবারের বাকি সদস্যরা সকলেই ব্যাঙ্ককে রয়েছেন।তাঁর ব্যাঙ্কক যাওয়াটা অত্যন্ত জরুরি।

কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) বিচারপতি তীর্থঙ্কর ঘোষ এই বিষয়ে আবেদন জানিয়ে মেনকাকে মামলা দায়েরের অনুমতি দিয়েছেন।বুধবার সেই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।তবে মেনকার এই আবেদনে আপত্তি তুলেছেন ইডির আইনজীবী ফিরোজ এডুলজি।তাঁর দাবি, মেনকা গান্ধীর নামে ‘লুক আউট’ নোটিস জারি রয়েছে।এই সময় তাঁকে বিদেশে যাওয়ার অনুমতি দেওয়া উচিত হবে না।এখন দেখার শেষ পর্যন্ত কি হয়!