করওয়াচৌথ উপলক্ষে যখন উত্তর ভারতের বহু মহিলা তাদের স্বামীর দীর্ঘায়ু লাভের জন্য উপবাস করছেন, এদিন বলিউড অভিনেতা সোনু সুদ (Sonu Sood) মহিলাদের জন্য বিশেষ কিছু করার সিদ্ধান্ত নিয়েছেন। সোনু সুদ (Sonu Sood) মহিলাদের জন্য ইউপি, পাঞ্জাব, বিহার এবং অন্যান্য রাজ্যে কেন্দ্র খোলার কথা বলেছেন।

সোনু সুদ (Sonu Sood) একজন বলিউড অভিনেতা, যিনি ‘আশিক বানায়া আপনে’, ‘যোধা আকবর’, ‘শুটআউট অ্যাট ওয়াডালা’, ‘আর… রাজকুমার’ এবং আরও অনেক সিনেমায় কাজ করেছেন। তাকে প্রায়শই অভাবীদের জন্য সাহায্যের হাত বাড়াতে দেখা যায়। এখন ভারতের মহিলাদের এই বিশেষ উৎসবে তিনি তাদের জন্য এগিয়ে এসেছেন।

সোনু বলেছেন: “আমি এই দীর্ঘ দিন ধরেই এই কেন্দ্রগুলি খুলতে চেয়েছিলাম। এর উদ্দেশ্য হল এই অঞ্চলের মহিলাদের নিজেদের ক্ষমতায়নের জন্য প্রয়োজনীয় সরঞ্জামগুলি সরবরাহ করা। একটি দেশের উন্নতির জন্য দেশের মহিলা নাগরিকদের আর্থিক স্বাধীনতার জন্য সক্ষম হওয়া খুবই গুরুত্বপূর্ণ।”

সোনু আরও বলেন যে তিনি মহিলাদের নানান দক্ষতা মূলক কাজ শেখানোর মধ্যে দিয়ে তাদের আত্মনির্ভরশীল করে তুলতে চান। বিশেষ করে সেই সকল মহিলাদের তাদের পরিবারের জন্য কিংবা তাদের সন্তানদের শিক্ষার জন্য উপার্জন করতে হয়। “প্রায়শই, আমরা এমন পরিবারগুলি দেখি যেখানে মহিলারাই একমাত্র উপার্জনকারী, আমি তাদের আরও ভাল চাকরি পেতে এবং তাদের অবস্থার উন্নতির জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ সরবরাহ করতে চাই,” বলেছেন তিনি।

অভিনেতা এবং জনহিতৈষী সোনু সুদ (Sonu Sood) সর্বদা প্রয়োজনে সকলকে সাহায্য করে তাদের পাশে দাঁড়িয়েছেন। তার চ্যারিটি ফাউন্ডেশনও তার প্রমাণ। তিনি স্বল্প আয়ের ব্যাকগ্রাউন্ডের অগণিত লোকের চিকিৎসায় সাহায্য করেছেন, তিনি অল্পবয়সী ব্যক্তিদের সাহায্য করেছেন যারা আরও শিক্ষা গ্রহণ করতে চান। এছাড়াও তিনি কোভিড-১৯ মহামারী দ্বারা ক্ষতিগ্রস্ত শিশুদের জন্য স্কুল তৈরি করেছেন। আর এবার তিনি নারীদের ক্ষমতায়নে সাহায্য করছেন।

আরও পড়ুন…Salman Khan: “কিসি কা ভাই কিসি কা জান” এর সেটে পুজা হেগড়ের জন্মদিন সেলিব্রেট করলেন সালমান খান