দিল্লি পুলিশের স্পেশাল সেল আন্তর্জাতিক সন্ত্রাসী মডিউলের দুই মূল সদস্যকে গ্রেপ্তার (Arrest) করেছে, যার মধ্যে একজন কিশোরও রয়েছে, যারা বেশ কয়েকটি সন্ত্রাসী মামলায় ওয়ান্টেড ছিল — পাঞ্জাবের মোহালিতে গোয়েন্দা সদর দফতরে আরপিজি হামলার ঘটনাতে । বলিউড অভিনেতা সালমান খানকে হত্যার ছক কষেছিল ।

আইএএনএস-এর রিপোর্ট অনুযায়ী, স্পেশাল কমিশনার পুলিশ, স্পেশাল সেল, এইচজিএস ধালিওয়াল বলেছেন, গ্রেফতারকৃত অভিযুক্তরা পাকিস্তান-ভিত্তিক খালিস্তানি সন্ত্রাসী হরবিন্দর সিং ওরফে রিন্দা এবং কানাডা-ভিত্তিক গ্যাংস্টার হয়ে যাওয়া সন্ত্রাসী। এছাড়াও লখবীর সিং লান্ডার যৌথ সন্ত্রাসী নেটওয়ার্কের গুরুত্বপূর্ণ নোড ছিল। গ্রেফতারকৃত (Arrest) অভিযুক্ত আরশদীপ শাহাবাদ, কুরুক্ষেত্রের আইইডি পুনরুদ্ধারের মামলা এবং পাঞ্জাবের তারন তারানের সিরহালি থানার আইইডি পুনরুদ্ধারের মামলায় ওয়ান্টেড ছিল।

আধিকারিক বলেছেন যে কিশোরটি সঞ্জয় বিয়ানির হত্যার জন্যও ওয়ান্টেড ছিল, যা ৫ এপ্রিল মহারাষ্ট্রের নান্দেদ শহরে সংঘটিত হয়েছিল এবং ৪ই আগস্ট অমৃতসরের একটি বেসরকারী হাসপাতালের বাইরে গ্যাংস্টার রানা কান্ডোওয়ালিয়ার হত্যার ঘটনায়ও ওয়ান্টেড ছিল ওই একই অভিযুক্ত ।

ধলিওয়াল বলেছেন যে তারা দীর্ঘদিন ধরে অপরাধীদের ধরতে (Arrest) কাজ করছে। তারা এমন লোকদের চিহ্নিত করেছে যারা অভিযুক্তদের লজিস্টিক সাপোর্ট দিচ্ছিল। অবশেষে গুজরাটের জামনগর থেকে অভিযুক্ত আরশদীপ এবং কিশোর দুজনকেই গ্রেফতার করা হয়েছে।
৯ মে, মোহালিতে পাঞ্জাব পুলিশের গোয়েন্দা সদর দফতরে একটি রকেট চালিত গ্রেনেড ছোড়া হয়েছিল। তদন্ত চলাকালীন, এটি জানা যায় যে হামলাটি পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই) এবং স্থানীয় গুন্ডাদের দ্বারা সমর্থিত বাব্বর খালসা ইন্টারন্যাশনাল (বিকেআই) এর ষড়যন্ত্র ছিল।

আধিকারিক বলেছিলেন যে কিশোরটি সালমান খানের উপর হামলা চালানোর জন্য অন্যান্য অভিযুক্তদের সাথে ষড়যন্ত্রে জড়িত ছিল।

আরও পড়ুন :Niramish Labra:শুরু হয়ে গেছে পুজোর প্রস্তুতি , ভোগের খিচুড়ির সাথে বানিয়ে ফেলুন নিরামিষ লাবড়া