আজ আসানসোল জেলে গিয়ে অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) দেহরক্ষী সায়গল হোসেনকে জেরা করবে ইডি।মূলত,প্রথমবার ইডি জেরা করবে কেষ্টর দেহরক্ষীকে।জেরার জন্য দিল্লি থেকে এসেছেন ৩ ইডি আধিকারিক।গরুপাচারকাণ্ডে আদালতের নির্দেশেই এই জেরা বলে সূত্রের খবর।

সিবিআই সূত্রের দাবি, অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের বিপুল সম্পত্তি রয়েছে। তাঁর স্ত্রী, মা ও আত্মীয়দের নামেও একাধিক জেলায় জমি, বাড়ি, দোকান, ফ্ল্যাটের মালিকানা রয়েছে। বীরভূম, মুর্শিদাবাদ ছাড়াও খাস কলকাতা শহরেও সায়গলের সম্পত্তির খোঁজ মিলেছে। রাজ্য পুলিশের কনস্টেবল পদে চাকরি করে কীভাবে এই বিপুল পরিমাণ সম্পত্তির মালিক হলেন সায়গল? তাকে জেরা করে এসব তথ্যই জানার চেষ্টা ইডির।

প্রসঙ্গত,গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের মণ্ডলের আগেই গ্রেফতার করা হয়েছিল তাঁর ব্যক্তিগত দেহরক্ষী সায়গল হোসেনকে। বর্তমানে কেষ্টর সঙ্গেই আসানসোল সংশোধনাগারে রয়েছেন সায়গল। এর আগে সিবিআই সায়গলকে দফায়-দফায় জেরা করলেও ইডি জেরার মুখোমুখি হননি সায়গল। তাকে জেরা করার অনুমতি চেয়ে আদালতে আবেদন করেছিল এই কেন্দ্রীয় সংস্থাও। শেষমেশ আসানসোল আদালতের অনুমতি নিয়েই সায়গলকে জেরা করবে ইডি।

 

আরো পড়ুন:CBI:গ্রেফতারির ৫৭ দিন পর অনুব্রত মণ্ডলের নামে ৩৫ পাতার চার্জশিট জমা দিল সিবিআই!