শ্রীদেবী(SriDevi) ছিলেন ভারতীয় সিনেমার অন্যতম জনপ্রিয় তারকা। তার রঙিন অন-স্ক্রিন উপস্থিতি এবং শক্তিশালী পারফরম্যান্স তাকে একজন প্যান-ইন্ডিয়ান সেলিব্রিটিতে পরিণত করেছে। শ্রীদেবী(SriDevi) নিজের অভিনয়ের দ্বারা উনিশ শতকের ৮০- র দশকে একটি বিশাল ফ্যান বেস অর্জন করেছিলেন। তিনি ১৯৯৭ সালে অভিনয় থেকে বিরতি নিয়েছিলেন, কিন্তু পনেরো বছর পরে ২০১২ সালে ইংলিশ ভিংলিশ ছবির হাথ ধরে শ্রীদেবী (SriDevi) বড় পর্দায় পুনরায় প্রত্যাবর্তন করেন।

ইংলিশ ভিংলিশ ছবিতে শ্রীদেবী অভিনীত শশীকে ইংরেজি না জানার জন্য হেয় করা হয়। কিন্তু শশী ইংরেজি ভাষা শেখে। এবং শুধু তাই নয় ইংরেজি শেখার প্রক্রিয়ায় নিজের সম্পর্কে আরও অনেক কিছু আবিষ্কার করে শশী। ইংলিশ ভিংলিশে আরও অভিনয় করেছেন আদিল হুসেন, মেহেদি নেবউ এবং প্রিয়া আনন্দ। সামনের ১০ অক্টোবর সিনেমাটি তার দশম বার্ষিকী উদযাপন করবে।

এই কমেডি-ড্রামা দিয়ে গৌরী শিন্ডে(Gouri Shinde) তার পরিচালনায় আত্মপ্রকাশ করেন। গৌরী শিন্ডে(Gouri Shinde) বিশেষ অনুষ্ঠানের জন্য তার পরিকল্পনার বিবরণ শেয়ার করেছেন। একটি সাক্ষাউৎকারে চলচ্চিত্র নির্মাতা গৌরী শিন্ডে(Gouri Shinde)বলেছেন যে তিনি সিনেমায় শ্রীদেবীর পরা শাড়িগুলি নিলাম করার পরিকল্পনা করছেন। তার পরিকল্পনা অনুযায়ী, নিলাম থেকে প্রাপ্ত অর্থ একটি এনজিওকে(NGO) কে দান করা হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে গৌরী শিন্ডে(Gouri Shinde) বলেছেন, “আন্ধেরিতে ১০ অক্টোবর ইংলিশ ভিংলিশের দশম বার্ষিকী উদযাপনের অংশ হিসাবে একটি স্ক্রিনিং হবে। এটি হল অস্থায়ী পরিকল্পনা: আমরা একটি স্ক্রিনিং করব, লোকেদের আমন্ত্রণ জানাব এবং তারপরে সিনেমা সম্পর্কে আলোচনা করব। আমরা ছবিতে শ্রীদেবী পরিহিত শাড়িগুলিও নিলাম করব, যা আমি এখনও পর্যন্ত খুব নিরাপদে সংরক্ষণ করে রেখেছিলাম। ”

তিনি আরও বলেছেন, “শ্রীদেবী সিনেমায় শশী চরিত্রে যে শাড়ি পরেছিলেন আমরা তা নিলাম করছি। এটি আমার এনজিও মেয়েদের শিক্ষার প্রসারে ব্যবহার করবে। আমি সবসময় এটি করতে চেয়েছিলাম, কিন্তু তা কখনও সম্ভব হয়নি। আমি এখন ভেবেছিলাম, এটি সবচেয়ে উপযুক্ত হবে। ” শিন্ডে তার মায়ের দ্বারা চলচ্চিত্রটি লেখার জন্য অনুপ্রাণিত হয়েছিলেন। যা একজন মহিলার অসাধারণ যাত্রা প্রদর্শন করেছিল যেখানে সেই চরিত্রটি নিজেকে ব্যক্তিগতভাবে এবং পেশাগতভাবে প্রতিষ্ঠিত করেছিলেন।

ইংলিশ ভিংলিশের সাথে তার প্রত্যাবর্তনের পরে, শ্রীদেবী হিন্দি থ্রিলার মম এবং তামিল ফ্যান্টাসি অ্যাকশন-অ্যাডভেঞ্চার পুলির মতো সিনেমাগুলিতে অভিনয় করেন। তিনি ২০১৮ সালের ফেব্রুয়ারিতে মারা যান।

আরও পড়ুন…Prabhas: প্রকাশ্যে এলো আদি পুরুষের টিজার, VFX এফেক্টস ট্রোলড হলো আদি পুরুষ