পাঞ্জাবি র‌্যাপার সিধু মুসওয়ালা(Sidhu Moosewala) হত্যার অন্যতম অভিযুক্ত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের সহযোগী এবং সহ-ষড়যন্ত্রকারী, গ্যাংস্টার দীপক টিনু শনিবার গভীর রাতে পাঞ্জাবের মানসা জেলার পুলিশ হেফাজত থেকে পলাতক হয়েছে। দীপক টিনু, সিধু মুসওয়ালা(Sidhu Moosewala) হত্যা কান্ডের ১৭ তম সন্দেহভাজন। এছাড়াও দীপক টিনুর বিরূদ্ধে হরিয়ানায় হত্যা, তোলাবাজির অভিযোগে অনেকগুলি মামলা রয়েছে। পাঞ্জাব পুলিশের জন্য এই ঘটনা একটি বড় বিব্রতকর ঘটনা।

জানা গেছে যে মানসা ক্রাইম ইনভেস্টিগেশন এজেন্সি (সিআইএ) পুলিশ যখন শনিবার গভীর রাতে তাকে একটি ব্যক্তিগত গাড়িতে অন্য একটি স্থানে নিয়ে যাচ্ছিল তখন দীপক টিনু পালিয়ে গিয়েছিল।

ঘটনা ঘটার পর জানা গেছে টিনুর হাথে কোনো হাতকড়া ছিল না। সিআইএ ইনচার্জ প্রিতপাল সিং, যার নজরে অপারেশনটি পরিচালিত হয়েছিল এবং পরে অপরাধী পালিয়ে গিয়েছিল, তাকে গ্রেপ্তার করা হয়েছে এবং চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

সিং এর ভূমিকা সন্দেহের তালিকায় এসেছে কারণ তিনি তার সিনিয়রদের না জানিয়ে এবং তাদের অনুমতি ছাড়াই টিনুকে তার ব্যক্তিগত গাড়িতে নিয়ে প্রোটোকল উপেক্ষা করেছিলেন। সন্দেহ করা হচ্ছে যে সে অভিযুক্তদের সঙ্গে যোগসাজশ করেছে এবং দীপক টিনুকে পালিয়ে যেতে সাহায্য করেছে।

সিধু মুসওয়ালার(Sidhu Moosewala) মা চরণ কৌর গ্যাংস্টারের পালানোর ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বলেছেন “পুলিশ গ্যাংস্টারদের হেফাজতে এবং কারাগারে বিভিন্ন সুযোগ-সুবিধা দিচ্ছে যেখানে আমরা চার মাসেরও বেশি সময় ধরে ন্যায়বিচারের জন্য অপেক্ষা করছি।”

২৮ বছর বয়সী মুস ওয়ালা যখন ২৯ মে মানসার কাছে তার জন্মস্থান জাওহার্কে গ্রামে দেরী-দুপুরে বন্ধুদের সাথে রাইড করতে বেরিয়েছিলেন তখন তাকে হত্যা করা হয়।

রাজ্যে সতর্কতা জারি করা হয়েছে এবং অভিযুক্তদের ধরতে অভিযান শুরু হয়েছে। এআইজি গুরমিত চৌহানের নেতৃত্বে অ্যান্টি-গ্যাংস্টার টাস্ক ফোর্সের একটি দলকে মানসায় নিয়ে যাওয়া হয়েছিল। রাজস্থান এবং হরিয়ানা সহ প্রতিবেশী রাজ্যগুলির পুলিশকে সতর্কতা জারি করেছে এবং আজ হরিয়ানার সিরসাতে পুলিশ একটি সম্ভাব্য আস্তানায় অভিযান চালিয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন…Nusrat Jahan: দুর্গাপুজোয় সামিল হওয়ায় রোষের মুখে নুসরাত জাহান