সল্টলেকের ইজেডসিসি-তে বঙ্গ বিজেপির (BJP) দুর্গাপুজো এবার তৃতীয় বর্ষে পদার্পন করল।এবার তাদের থিম দুর্গতিনাশিনী দশভূজা।যে থিমে রাজ্যের দুর্গতির কথাও তুলে ধরা হয়েছে।মহাষষ্ঠীর দিন সেই পুজোরই উদ্বোধন করেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)।

উদ্বোধনী অনুষ্ঠানে সুকান্ত মজুমদার ছাড়াও উপস্থিত ছিলেন বিজেপির সাংগঠনিক সভাপতি অমিতাভ চক্রবর্তী, বিজেপি নেতা রুদ্রনীল ঘোষ, অগ্নিমিত্রা পল সহ বঙ্গ বিজেপির প্রথম সারির নেতৃত্বরা।এদিন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার প্রদীপ জ্বালিয়ে ও মা কে মালা পরিয়ে তিনি এই দুর্গাপুজোর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।পুজো উদ্বোধনের পরই রাজ্য সরকারকে তোপ দেগে তিনি বলেন, ‘পুজোয় রাস্তায় অবস্থানে বেকাররা। রাজ্যকে দুর্নীতিমুক্ত করুন দুর্গা।’

এছাড়াও আগামী পঞ্চায়েত নির্বাচন যাতে সন্ত্রাসমুক্ত হয়, সে প্রার্থনাও করেন বিজেপি রাজ্য সভাপতি।এদিন তিনি বলেন,-“আমি মায়ের কাছে প্রার্থনা করেছি পঞ্চায়েত নির্বাচন আসন্ন। সেই নির্বাচনে যেন কোনও মায়ের কোল খালি না হয়।”কেন এমন আশঙ্কা, তার ব্যাখ্যাও দিয়েছেন সুকান্ত। বলেছেন,-”পশ্চিমবঙ্গের গ্রামেগঞ্জে কোনও রোজগারের ব্যবস্থা নেই। তৃণমূল করাটাই জীবন সাধনের একমাত্র উপায়। স্বাভাবিকভাবেই রাজনীতির সঙ্গে জীবিকা জড়িয়ে গেলে সেখানকার রাজনীতিতে হিংসা অবশ্যম্ভাবী। পশ্চিমবঙ্গকে এই জায়গা থেকে বের করতে হবে। বিজেপি সেই পথ দেখাবে।”একই সঙ্গে তিনি বলেন,-“তাই মা দুর্গতিনাশিনীর কাছে পশ্চিমবঙ্গকে দুর্গতি মুক্ত করার আবেদন রেখেছি।

আমরা অনেকে যখন নতুন জামা কাপড় পড়ে আলোক উজ্জ্বল দুর্গা মন্ডপে ঘুরে বেড়াচ্ছি তখন রাজ্যের শিক্ষিত বেকার যুবক-যুবতীরা রাস্তার পাশে অবস্থান করছে। টাকার বিনিময়ে চাকরি বিক্রি হয়েছে। কলকাতার বিভিন্ন জায়গা থেকে কোথাও ১৪ কোটি কোথা ৫০ কোটি টাকা পাওয়া যাচ্ছে। এই দুর্গতি থেকে মা দুর্গা রক্ষা করুক রাজ্যকে। এটাই আমাদের কামনা।”

এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে সুকান্ত মজুমদার ছাড়াও উপস্থিত ছিলেন বিজেপির সাংগঠনিক সভাপতি অমিতাভ চক্রবর্তী, বিজেপি নেতা রুদ্রনীল ঘোষ, অগ্নিমিত্রা পল সহ বঙ্গ বিজেপির প্রথম সারির নেতৃত্বরা।বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার প্রদীপ জ্বালিয়ে ও মা কে মালা পরিয়ে তিনি এই দুর্গাপুজোর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

 

আরো পড়ুন:Politics:নরেন্দ্র মোদী ফটো তুলবেন বলে এবার মঞ্চ থেকেই সরানো হল নীরজকে!