সামনেই গুজরাট বিধানসভা নির্বাচন।ক্ষোভ বিক্ষোভের মাঝেই বিজেপি শিবির মিটিং মিছিল করছে।আম আদমি পার্টি ঘাড়ে নিশ্বাস ফেলছে।ঠিক এইসময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) নিজের রাজ্য গুজরাটের বিষয়ে নির্বাচনকে পাখির চোখ রেখে কল্পতরু হলেন।এবং ৩৪০০ কোটি টাকার প্রকল্পের প্রতিশ্রুতি দিলেন রাজ্যবাসীকে।

জানা যায় বৃহস্পতিবার ৩৪০০ কোটি টাকারও বেশি মূল্যের বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।সূত্রের খবর বিধানসভা নির্বাচনের আগেই দুদিনের গুজরাট সফরে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।আর সেই দুদিনের সফরে সুরাটের জন্য ৩৪০০ কোটি টাকার প্রকল্পের শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।এরপরই এদিন প্রধানমন্ত্রী জানান,গত ২০ বছরে সুরাটের সব দিক থেকে উন্নতি হয়েছে।তিনি গুজরাতের মুখ্যমন্ত্রী থাকাকালীন সুরাটে বিমানবন্দর তৈরি নিয়ে নানা চেষ্টা করেছিলেন।সেই দিনগুলোর কথাও তিনি স্মরণ করেন।তিনি বলেন, সেই সময় ইউপিএ সরকারের কাছে একটি বিমানবন্দর তৈরির জন্য বার বার দাবি জানিয়ে ক্লান্ত হয়ে গিয়েছিলাম। বর্তমানে বহু মানুষ এই বিমানবন্দরে আসেন। শহরের উন্নতিতেও এটা সহায়তা করে। এটাই ডবল ইঞ্জিন সরকারের সুবিধা।

তিনি আরো যোগ করেন, বহু পরিবার সুরাটের ডায়মন্ড ও টেক্সটাইল কারখানার উপর নির্ভরশীল।প্রধানমন্ত্রী জানিয়েছেন, ড্রিম সিটি প্রজেক্টটা শেষ হওয়ার পরে সুরাট বিশ্বের অন্যতম সুরক্ষিত ও সুবিধাজনক হিরের বাণিজ্যিক হাব হিসাবে গড়ে উঠবে।তিনি আরো বলেন, প্রায় ৪ কোটিরও বেশি দেশবাসী আয়ুষ্মান ভারত প্রকল্পের সুবিধা পাবেন।পাশাপাশি সুরাটের যোগাযোগ ব্যবস্থা সম্পর্কে তিনি জানিয়েছেন, শহর থেকে এয়ারপোর্টে যাওয়ার সুব্যবস্থা সেখানকার সংস্কৃতি, সমৃদ্ধি ও আধুনিকতাকে নির্দেশিত করে।

 

আরো পড়ুন:Sukanta Majumder:দলদাসে পরিনত হয়েছে পুলিশ!পুলিশের কাছে সুবিচার না পেয়ে আদালতে দ্বারস্থ সুকান্ত