এবার আক্ষেপের সুর বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) গলায়। এর আগে বাংলার ছবিকে নিয়ে যা যা বিতর্ক হয়েছে সেই সময় নিজে থেকে এগিয়ে এসে সকলকে একত্রিত করার ডাক দিয়েছেন বিভিন্ন অভিনেতারা যেমন প্রসেনজিৎ জিৎ এবং দেব। তবে এবার বাংলা গানের পাশে দাঁড়ানোর জন্য সকলকে একত্রিত করার জন্য আহ্বান জানালেন গায়ক বাবুল সুপ্রিয় ।তৃতীয়ায় প্রেসক্লাব থেকে তিনি এই কথা জানান।

তিনি এর আগে বহু জায়গায় পুজোর গান গেয়েছেন। আশা অডিওতেও তার গান শোনা গেছে। এর আগে মহালয়ার দিনে আমাদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে জয় মা দুগ্গা নামের একটি গান উদ্বোধন হয় যার গায়ক ছিলেন বাবুল সুপ্রিয়। সেই দিন মেয়ে নয়নাকে সাথে করে গানটি প্রকাশিত করেছেন ।গায়ক তবে শাসকদলের প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo) ক্ষোভ প্রকাশও করেছেন। তিনি বলেছেন বাংলা গানের এই করুন অবস্থা সত্যি চিন্তার। সবাই ১৫০ টাকা ২০০ টাকা খরচ করছে খাবারের পেছনে রোল বিরিয়ানি কিনবেন বলে এদিকে গানের জন্য কেউ ১৫ টাকাও খরচ করতে নারাজ ।

সেদিন বৃষ্টিতে ভিজে যাচ্ছিল। মহানগরী তারই মধ্যে উৎসবের মেজাজ। মানুষের ভিড়ে রাস্তায় এক প্রকার যানবাহন থমকে গেছে। সেই সময় আটকা পড়েছিলেন শাসক দলের প্রতিমন্ত্রীও। তবে শেষ পর্যন্ত মেয়ের হাত ধরে প্রেস ক্লাবে পা রাখতে রাখতেই উৎসব আরও দ্বিগুণ হয়ে উঠলো। মেয়েকে কোলে নিয়েই তিনি (Babul Supriyo) স্মৃতিচারণায় ডুব দিয়েছিলেন যখন পুজোর জন্য তৈরি হত একক গান । ফিরে গেছিলেন পুরনো দিনে। বাঙালির মতো তিনিও বড় হয়েছেন যে সকল গান শুনে ।তিনি বলেন তখন রেকর্ড এর একদিকে চলতো হেমন্ত মুখোপাধ্যায় অন্যদিকে চল তো মান্না দে ।আর সলিল চৌধুরী এই শিল্পীর জন্যই লিখেছেন অনেক গান সুর দিয়েছেন। কত বৈচিত্র্য। ছিল বাঙালি অপেক্ষা ছিল। অপেক্ষা ছিল পুজোর গানের জন্য। পুজোয় নতুন জামা শাড়ি জুতোর পাশাপাশি চিল বাংলা গানের জন্যও টান। তিনিও তখন পুজোয় গান গাওয়ার স্বপ্ন দেখতেন।

এর জন্য অবশ্য তিনি দায়ী করেছেন সরকারি এবং বেসরকারি এফএম চ্যানেল টিভি চ্যানেলকে কারণ তার মতে এর আগে আকাশবাণীতে অনুরোধের আসর হত মানুষ বাংলা গান শোনার জন্য অনুরোধ করতেন সমস্ত জনপ্রিয় গান শোনা হতো। এতে বাংলা গানের একটা প্রচার ছিল টিভি চ্যানেল বর্তমানে গান বিষয়টিকে গুরুত্ব দিচ্ছেন না, সব মিলিয়ে বাংলা গানের দুর্ভাগ্যের সময় চলছে। তার পরেও যে আশা অডিও আজও পূজার গানের উদ্যোগ নিয়েছে তাই আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানিয়েছেন বাবুল সুপ্রিয় ।কৃতজ্ঞতা জানিয়েছেন অডিওর বর্তমান ভারপ্রাপ্ত অপেক্ষা লাহিড়ীর কাছে। বাবুলের পূজোর গান এবার লিখেছেন শ্যামল সেনগুপ্ত ।আর এই গান শোনা যাবে আসো অডিও ইউটিউব চ্যানেলে।

আরও পড়ুন :Boycott : ছবির নাম বয়কট ! বিতর্কের বিষয় নিয়ে ছবি