আদালতে পার্থ এখন চোখের জল ফেলছে!কিন্তু একসময় হাজার হাজার চাকরিপ্রার্থীদের চোখের জলকে মূল্য না দিয়ে,পুরো বিষয়টা উপেক্ষা করে ঘনিষ্ঠ বান্ধবীর সঙ্গে হাতে হাত মিলিয়ে শুধু নিজের গুপ্ত ধনী বানিয়ে গিয়েছিলেন।তাই পার্থ চট্টোপাধ্যায়ের কান্নাকে নয়, হাজার হাজার চাকরিপ্রার্থীদের চোখের জল বিবেচনা করা হোক! বুধবার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ভার্চুয়াল শুনানিতে নগর দায়রা আদালতে এমনই আবেদন জানাল ইডি।

প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর জামিনের আর্জি জানিয়ে আদালতে কেঁদে ফেলেছিলেন পার্থ।আদালতে তাঁকে বলতে শোনা গিয়েছিল, ‘জামিন দিন, আমাকে বাঁচতে দিন।’বুধবার এই মামলার শুনানি শুরু হতেই পার্থর কান্নার প্রসঙ্গ নিয়ে ইডির আইনজীবীরা বলেন,-“শেষবারও উনি (পার্থ চট্টোপাধ্যায়) চোখের জলে জামিনের আরজি জানিয়েছিলেন। কিন্তু ওঁর জন্য যে হাজার হাজার চাকরিপ্রার্থীর চোখে জল এসেছে? পুজোতেও প্রিয় মানুষদের কাছে ফিরতে পারবেন না, তার দায় কার?” শুধু এখানেই থামেননি ইডির আইনজীবীরা।পার্থর সম্পত্তির বৃদ্ধি যে ১০০ উর্দ্ধে সেই হিসাবও দেন।যা দেখে চোখ কপালে ওঠে সবার।এদিন আদালতে পার্থর জামিনের আবেদনের পর্বেই সওয়াল-জবাব চলাকালীন ইডির আইনজীবীরা দাবি করেন,আগে যে সম্পত্তি পাওয়া গিয়েছে,তা ছাড়াও আরও দু’টি নতুন সম্পত্তির হদিস পাওয়া গিয়েছে।

তবে বুধবার ইডি নতুন দু’টি সম্পত্তির ঠিকানা জানায়নি। বরং বলেছে তদন্তের স্বার্থে এখনই সংস্থা দু’টির নাম প্রকাশ করা যাবে না।তাদের দাবি, তদন্তে নতুন নতুন তথ্য উঠে আসছে।এদিকে এদিনও আদালতে কাঁদলেন অর্পিতা।অন্যদিকে যে কোনও শর্তে জামিনের আবেদন জানালেন পার্থ।বললেন, ‘প্রয়োজনে আমাকে বাড়িতে বন্দি করে রাখুন।’ যদিও জামিনের আবেদনের বিরোধিতা করেন ইডির আইনজীবীরা।