বাঙালি যে খাদ্য রসিক এটা আর বলার দরকার নেই। কোন অনুষ্ঠান হোক বা বাড়িতে অতিথি এলে চিকেন রান্না যেন করতেই হবে।চিকেন ভালোবাসে না এরকম মানুষ খুব কমই পাওয়া যাবে। চিকেনের বিভিন্ন রেসিপি মধ্যে এটি এমন একটা রেসিপি যা খুব কম সময়ে এবং খুব সহজ পদ্ধতিতে বাড়িতে বানানো যায়।খেতে যেমন সুস্বাদু দেখতে ও তেমনি সুন্দর।চলুন জেনে নিন কিভাবে চিকেন হরিয়ালি কাবাব বানাবেন (Chicken Hariyali Kebab)।

 

সবার প্রথমে যা করতে হবে তা হল একটা হরিয়ালি পেস্ট বানিয়ে নিতে হবে। তার জন্য আপনাকে প্রথমে মিক্সার গ্রাইন্ডারে নিয়ে নিন আদা, রসুন কোয়া, কাঁচা লঙ্কা, একমুঠো পুদিনা পাতা এবং দ ধনেপাতা, নুন ও পাতিলেবুর রস এই সবকিছু নিয়ে একটি ভালো করে পেস্ট বানান

 

পেস্ট করা মশলাটি বাটিতে রাখা বোনলেস চিকেনগুলির সাথে মিশিয়ে তার সাথে একচামচ ধনে গুড়ো, জিরে গুড়ো, লঙ্কা গুড়ো, লবন, তিন চামচ দই দিতে হবে । এইগুলিও ওই চিকেনের টুকরোর ভালো করে মাখিয়ে এবার ম‍্যারিনেশনের জন‍্য ফ্রিজে তিন থেকে চারঘন্টার জন্য রেখে দিতে হবে।শিকে বা কাঠিতে মাংস গুলি পর পর গেঁথে যান।

 

 

প্রি হিটেড ওভেনে ২২ মিনিট গ্রিল করতে হবে। কয়লার আগুনে করলে খেয়াল রাখুন যেন সব ভালো করে ঝলসায়। মাঝে মাঝে উল্টে দিয়ে তেল দিয়ে ব্রাশ করে দিতে হবে। গরম গরম পরিবেশন করতে হবে স্যালাড এর সাথে। (Chicken Hariyali Kebab)

 

Image source-google