চুলের শুষ্ক টা রোধ করতে অতিরিক্ত শুষ্ক ও পাতলা চুলের জন্য, এই প্যাক ব্যবহার করতে পারেন। প্যাক তৈরি করতে এ্যালোভেরা জেল ও গোলাপ জল (Rose water )মিশিয়ে নিন। মাথার ত্বকসহ সারা চুলে মেখে এক ঘণ্টা অপেক্ষা করুন। এরপর নরমাল পানি দিয়ে ধুয়ে ফেলুন।

 

শুস্ক , চুলের ডগা প্রায়শই ফেটে যায়। চুলের ডগা ছেঁটে ফেলাটা তার সমাধান নয়। বরং চুলে সঠিক আর্দ্রতা জোগাতে পারলে ডগা ফাটা কমানো যায়। হেনার(Henna) প্রাকৃতিক কন্ডিশনার আপনার চুলকে ভিতর থেকে আর্দ্রতা আর পুষ্টি জোগায়, ফলে চুলও ঝলমলে থাকে।এক কাপ আমলকীর রস ও ৩ টেবিল চামচ হেনার গুড়ো। সর্বোচ্চ ভালো ফলের জন্য এতে ডিমের সাদা অংশ এবং ১ চামচ লেবুর রস মেশাতে পারেন। উপাদানগুলো একটি বাটিতে নিয়ে ভালোভাবে মিক্সড করতে হবে যাতে সব উপাদানগুলো ভালোভাবে মিশে যায়। বেন পুরো চুলে স্ক্যাল্পে লাগান। তারপর হালকা গরম জলের শ্যাম্পু করে নিন এতে চুল সুন্দর এবং সিল্কি হবে।

 

 

পাকা কলার সঙ্গে নারকেল দুধ ভালো করে মেখে এই মিশ্রণটি তৈরি করুন। সময় নিয়ে ভালো করে চুলে এই মিশ্রণটি মাখিয়ে ২০-২৫ মিনিটের জন্য লাগিয়ে রাখুন। এই মিশ্রণটির ব্যবহারে রুক্ষ( frizzy hair) চুলে ময়েশ্চারাইজার ফিরে আসে এবং চুলকে মোলায়েম, ফরফুরে করে তোলে।

 

 

একটি পাত্রে জল এবং তিসি বীজ (Flaxseed)সিদ্ধ করুন যতক্ষণ না তরল ঘন হতে শুরু করে। লেবুর রস যোগ করুন এবং নাড়ুন। জেলের মতো পৌঁছে গেলে তাপ বন্ধ করুন। ঠান্ডা হওয়ার জন্য আলাদা করে রাখুন।একটি বয়ামে এই জেলটি ছেঁকে নিন এবং সংগ্রহ করুন।প্রতিদিন সকালে আপনার চুলের স্টাইল করতে এটি ব্যবহার করুন। সপ্তাহে দুদিন ব্যবহার করবেন চুলের শুষ্ক টা কমে যাবে।

Image source-google