ঘরে বসে খুব সহজেই বানিয়ে ফেলুন ভেজ স্প্রিং রোল মাত্র কয়েকটি সাধারণ উপাদান ব্যবহার করে!

স্প্রিং রোল শিট ৫ থেকে ৬টা।

স্টাফিংয়ের জন্য উপকরণ – তেল – 4 টেবিল চামচ, আদা কুচি – ২ চা চামচ, রসুন কুঁচি – 2 চা চামচ, পেঁয়াজ কুচি – ১ কাপ, ক্যাপসিকাম কুচি করা – আধা কাপ, গাজর কুচি করা – ১ কাপ, বাঁধাকপি কুচি করা – ১ কাপ, লবন, লাইট সয়া সস – 2 টেবিল চামচ, চিনি – এক চিমটি, ভিনেগার – 2 চা চামচ, সাদা গোলমরিচ গুঁড়া – এক চিমটি, তিলের তেল (ঐচ্ছিক) – 1 টেবিল চামচ, কর্নস্টার্চ – 2 চা চামচ, জল – একটি ড্যাশ, স্প্রিং অনিয়ন – ¼ কাপ

স্টাফিং তৈরির প্রণালী – একটি প্যান গরম করে তাতে অল্প পরিমাণে তেল দিয়ে আদা কুঁচি ও রসুন কুঁচি দিন। এবার পরপর পেঁয়াজ, গাজর, বাঁধাকপি, ক্যাপসিকাম যোগ করুন এবং 2-3 মিনিটের জন্য উচ্চ তাপে টস করুন। লবণ, চিনি, গোলমরিচের গুঁড়ো, সয়া সস, ভিনেগার দিয়ে সব কিছু একসঙ্গে টস করুন।

খেয়াল রাখবেন যে সবজি ভাজার সময় সবজির বেশিরভাগ জলই যেন টেনে যায়। কিছুটা ভাজা ভাজা হয়ে গেলে উপরে কর্ন ফ্লাওয়ার ছিটিয়ে আবার টস করুন। আরও ২-৩ মিনিট রান্না করার পর সিসমি ওয়েল যোগ করুন।

এবারে স্প্রিং রোলের মাঝ খানে কিছুটা পুর দিন। প্রথমে রোলের দুই দিক ভাঁজ করে একটি রোল তৈরী করুন। এবার ময়দা এবং জল দিয়ে তৈরি সামান্য স্লারি বানিয়ে তাতে স্প্রিং রোল গুলি ডুবিয়ে গরম তেলে খাস্তা হওয়া পর্যন্ত ভাজুন।

স্যালাড আর পছন্দ মতো ডিপ দিয়ে পরিবেশন করুন ভেজ স্প্রিং রোল।

আরও পড়ুন…Mysore Mutton Curry Recipe: দুর্গা পূজায় বানিয়ে নিন এই রেসিপি