তাঁর (Partha Chatterjee) দু’টি ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া ৪৯.৮০ কোটি টাকা এবং পাঁচ কোটি টাকারও বেশি মূল্যের সোনার গয়নার মালিক আসলে পার্থ চট্টোপাধ্যায়

ইডি-র জেরায় এ কথা স্বীকার করে নিয়ে রাজসাক্ষী হতেও তৈরি অর্পিতা মুখোপাধ্যায়। এসএসসি দুর্নীতি কাণ্ডে চার্জশিট জমা দিয়ে এমনই দাবি করল ইডি।

১৫২ পাতার চার্জশিটের ৭৪ নম্বর পাতায় অর্পিতার এই স্বীকারোক্তির কথা জানিয়েছে ইডি।

চার্জশিটে ইডি দাবি করেছে, নিজের এবং নিজের পরিবারের নিরাপত্তার কথা ভেবেই প্রথমে টাকার মালিকানা নিয়ে সত্যিটা বলতে ভয় পেয়েছিলেন অর্পিতা।

কিন্তু গত ৪ অগাস্ট ইডি-র জিজ্ঞাসাবাদের সময় তিনি জানান, ওই টাকা এবং সোনার গয়নার মালিক পার্থ চট্টোপাধ্যায়ই।

এই স্বীকারোক্তির জন্য যাতে তাঁর প্রতি নরম মনোভাব নেওয়া হয়, আদালতের কাছে অর্পিতা সেই আর্জিও জানাতে চান বলে চার্জশিটে উল্লেখ করেছে ইডি।

ইডি-র জেরায় অর্পিতা আরও অভিযোগ করেছেন, সিম্বায়োসিস

মার্চেন্টস প্রাইভেট লিমিটেড নামে পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) একটি বেনামী সংস্থাতেও তাঁকে জোর করে ডিরেক্টর করা হয়েছিল।

ওই সংস্থায় পার্থ চট্টোপাধ্যায়ের স্ত্রী বাবলি চট্টোপাধ্যায়ের নামে থাকা শেয়ার তাঁর নামে করে দেওয়া হয়েছিল বলে দাবি অর্পিতার।

পার্থ ঘনিষ্ঠ মনোজ জৈন নামে এক ব্যক্তিই এই কাজ করেছিলেন বলে ইডি-র চার্জশিটে উল্লেখ করা হয়েছে।

মনোজ জৈন অর্পিতাকে বলেছিলেন, পার্থ চট্টোপাধ্যায়ের মেয়ে সোহিনি চট্টোপাধ্যায় ভবিষ্যতে বিদেশ থেকে ফিরে এলে ওই শেয়ারগুলি তাঁর নামে স্থানান্তরিত করে দেওয়া হবে।

অর্পিতা এমনও দাবি করেছেন, তাঁর অজান্তেই বেলঘড়িয়ার ফ্ল্যাটের ঠিকানা একটি সংস্থার অফিস হিসেবে নথিভুক্তি করিয়ে নিয়েছিলেন পার্থ।

অর্পিতার এই সমস্ত বয়ানকেই পার্থর বিরুদ্ধে দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ প্রমাণে হাতিয়ার করছে ইডি।