প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) পর এবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) নিরাপত্তায় বড়সড় গলদ। নিজেকে নিরাপত্তা আধিকারিক পরিচয় দিয়ে দীর্ঘক্ষণ স্বরাষ্ট্রমন্ত্রীর আশেপাশে ঘোরাফেরা করছিলেন এক সন্দেহভাজন ব্যক্তি। তাঁর গলায় আবার ঝুলছিল স্বরাষ্ট্রমন্ত্রকের পরিচয়পত্র।যদিও বড় কোনও অঘটন ঘটানোর আগেই ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ।

যে ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে তাঁর নাম হেমন্ত পাওয়ার বলে জানা গিয়েছে। তিনি অন্ধ্রপ্রদেশের এক সাংসদের ব্যক্তিগত সচিব বলে প্রাথমিকভাবে অনুমান পুলিশের। গ্রেফতার হওয়া ব্যক্তিকে ৫ দিনের পুলিশি হেফাজতে পাঠানো হয়েছে। ৩২ বছর বয়সী ওই ব্যক্তির বিরুদ্ধে আইপিসির ১৭০ ধারায় মামলা করা হয়েছে। যেখানে মিথ্যা পরিচয় দেওয়ার অভিযোগ রয়েছে।গিরগাঁওয়ের আদালতে (Girgaon court) তাকে পেশ করা হয়।

পুলিশ জানতে পেরেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তা দলের তালিকায় ওই ব্যক্তির নাম নেই। স্বরাষ্ট্রমন্ত্রকের এক আধিকারিকের সন্দেহ হওয়ায় তিনি মুম্বই পুলিশকে বিষয়টি জানান। তারপরেই হেমন্ত পাওয়ার নামে ওই ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। ওই ব্যক্তি দাবি করেন, তিনি আনুষ্ঠানিকভাবেই স্বরাষ্ট্রমন্ত্রকের পরিচয়পত্র পেয়েছেন।কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সরকারি কর্মসূচি ছাড়াও মুম্বইয়ে বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক করেন। প্রকাশিত খবর অনুযায়ী, দেখা যায় হেমন্ত পাওয়ার নামে ওই ব্যক্তি অনুষ্ঠানে রাজনীতিবিদদের মধ্যে মিশে যাচ্ছেন। পরিচয় জানতে চাওয়া হলে তিনি নিজেকে অন্ধ্রপ্রদেশের সাংসদের পিএ বলে দাবি করেন।

 

আরো পড়ুন:Abhishek Banerjee:ইডির তলবের পরই টুইটারে অমিত শাহকে কটাক্ষ করলেন অভিষেক!