ফের চলন্ত বিমানে বিপত্তি দেখা গেল। দিল্লি থেকে মুম্বাই গামি ভিস্তারা এয়ারলাইন্সের বিমান(Vistara Airplane) আকাশে ওড়ার পর মাস থেকে পুনরায় দিল্লি বিমানবন্দরে ফিরে আসে। জানা যাচ্ছে বোয়িং ৭৩৭ বিমানটির ককপিটে বাঁশির মতো শব্দ সোনা যাওয়ার কারণেই বিমানটি মাঝ আকাশ কাছ থেকে ফের দিল্লি বিমানবন্দরে ফিরে এসেছে।

এই ঘটনাটির বিষয় ডিরেক্টর জেনারেল অফ সিভিল এভিয়েশন বা ডিজিসিএ তদন্তের নির্দেশ দিয়েছে। তবে প্রাথমিকভাবে বিস্তারে এয়ারলাইন্সের বিমানে(Vistara Airplane) কোনরকম প্রযুক্তিগত ত্রুটি ধরা পড়েনি।

এই বিষয়ে ডিজিসিএ বিবৃতিতে জানিয়েছে, ‘দিল্লি থেকে মুম্বইগামী ভিস্তারা বি৭৩৭-৮০০ বিমানটির ককপিটে বাঁশির মতো শব্দ শোনার পর সেটি ফিরে এসেছে। বিমানটি নিরাপদে বিমানবন্দরে অবতরণ করেছে। প্রাথমিক গ্রাউন্ড ইনস্পেকশনে কোনও প্রযুক্তিগত ত্রুটি ধরা পড়েনি। তদন্ত ও যাচাই প্রক্রিয়া চলছে।’

এই ঘটনাটির বিষয়ে বিমান পরিবহন সংস্থা জানিয়েছে আকাশে ওড়ার কিছুক্ষণের মধ্যেই বিমানের ককপিটে আওয়াজ শুনতে পাওয়ার কারণে পাইলট মাঝ আকাশ থেকেই বিমানটিকে দিল্লিতে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছিলেন। ঘটনাটির বিষয়ে বিমান পরিবহন সংস্থা ভিস্তারা(Vistara Airplane) বিবৃতি দিয়ে জানিয়েছে, ‘সতর্কতামূলক পদক্ষেপের অঙ্গ হিসেবে ককপিটে আওয়াজ শোনা মাত্র বিমান চালক মাঝ আকাশ থেকে বিমানটিকে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দের ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছিলেন এবং বিমানটি নিরাপদে অবতরণে করেছে।’ তারা আরো জানায় দিল্লি বিমানবন্দরে অবতরণের পর বিমানের যাত্রীদের গন্তব্যে নিয়ে যেতে সংস্থার তরফে বিকল্প ব্যবস্থা করা হয়েছে।