গ্রীষ্মের আগমনের সাথে সাথে ত্বকের বিভিন্ন সমস্যা দেখা দেয়। যেহেতু সূর্যের তাপ আমাদের ত্বকে খুব কঠোর হয়ে ওঠে এবং এর ফলে ত্বক সম্পর্কিত অনেক সমস্যা যেমন রোদে পোড়া, সান ট্যান, ব্রণ, ব্রণ, দাগ এবং অন্যান্য ত্বকের সংক্রমণ হয়। এই সমস্যাগুলি থেকে আমাদের ত্বককে রক্ষা করা আমাদের পক্ষে খুব কঠিন হয়ে পড়ে। তাই আমরা এখানে এমন একটি উপাদান নিয়ে এসেছি যা আপনি সহজেই আপনার রান্নাঘরে খুঁজে পেতে পারেন, যা আপনার ত্বকে বিস্ময়কর কাজ করতে পারে। অ্যাপেল সাইডার ভিনেগার (Apple cider vinegar)এমন একটি উপাদান, যার অনেক স্বাস্থ্যের পাশাপাশি ত্বকের উপকারিতা রয়েছে। এটি অ্যাসিটিক, সাইট্রিক, ম্যালিক এবং অ্যামিনো অ্যাসিড সমৃদ্ধ এবং এতে ভিটামিন, এনজাইম এবং খনিজ লবণ রয়েছে, যা আপনার ত্বকের জন্য উপকারী।

 

এর অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টিফাঙ্গাল কারণে আপেল সিডার ভিনেগার ব্রণ প্রতিরোধে সাহায্য করে।একটি পাত্রে ফিল্টার করা জলের সাথে কাঁচা এবং অপরিশোধিত আপেল সিডার ভিনেগার মিশিয়ে নিন।দ্রবণে একটি তুলোর বল ভিজিয়ে রাখুন এবং আক্রান্ত ত্বকে লাগান।এটি 10 ​​মিনিটের জন্য রেখে দিন এবং তারপরে গরম জল দিয়ে ধুয়ে ফেলুন।ফলাফল দেখতে কয়েক দিনের জন্য প্রতিদিন কয়েকবার পুনরায় আবেদন করুন।

 

 

সানবার্ন নিরাময় করে আপেল সাইডার ভিনেগার(Apple cider vinegar) রোদে পোড়া ভাব সারাতে পরিচিত।কাপ জলে আধা কাপ আপেল সাইডার ভিনেগার মিশিয়ে নিন।দ্রবণটি দিয়ে একটি ধোয়া কাপড় ঢেলে রোদে পোড়া ত্বকে লাগান।ও কিছুক্ষণ ম্যাসাজ করুন।কয়েক দিনের জন্য এটি প্রতিদিন কয়েকবার পুনরাবৃত্তি করুনআপনার অবস্থার উন্নতি না হওয়া পর্যন্ত।

 

 

অ্যাস্ট্রিনজেন্ট বৈশিষ্ট্য, যা ত্বকে রক্ত ​​​​প্রবাহ বাড়াতে এবং ছিদ্র কমাতে সাহায্য করে, যা তৈলাক্ত ত্বকের জন্য একটি দুর্দান্ত প্রতিকার। এটি আপনার ত্বকের pH মাত্রাও নিয়ন্ত্রণ করে।ফিল্টার করা জলের সাথে আপেল সিডার ভিনেগার মিশিয়ে নিন। আপনি কয়েক ফোঁটা এসেনশিয়াল অয়েলও যোগ করতে পারেন। তুলার বল ব্যবহার করে আপনার ত্বকে সমাধানটি প্রয়োগ করুন।কয়েক মিনিটের জন্য এটি ছেড়ে দিন, এবং তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।আপনি এটি আপনার প্রয়োজন অনুযায়ী দিনে একবার বা দুবার ব্যবহার করতে পারেন।

 

 

Image source-google