লবণ এবং মধু উভয়েই ত্বককে প্রশমিত করতে এবং ব্রেকআউট এবং জ্বালা প্রশমিত করতে প্রদাহবিরোধী বৈশিষ্ট্য রয়েছে। তারা ত্বকের স্তরগুলিতে হাইড্রেশন ধরে রাখতে সাহায্য করে।চার চা চামচ কাঁচা মধুর সাথে দুই চা চামচ সামুদ্রিক লবণ মিশিয়ে নিন। চোখের এলাকা এড়িয়ে পরিষ্কার, শুষ্ক ত্বকে সমানভাবে প্রয়োগ করুন। 10 থেকে 15 মিনিটের জন্য দাঁড়ানো যাক। ধুয়ে ফেলার আগে, একটি ওয়াশক্লথ খুব গরম জলে ভিজিয়ে রাখুন এবং আলতো করে মুছে ফেলুন।

 

লবণ একটি প্রাকৃতিক এক্সফোলিয়েন্ট যা মৃত ত্বককে ঝেড়ে ফেলে।লবণ এবং আধা কাপ অলিভ অয়েল বা নরম করা নারকেল তেল একটি ঘন পেস্টে মিশিয়ে নিন। যদি ইচ্ছা হয়, আপনার প্রিয় অপরিহার্য তেলের 10 ফোঁটা যোগ করুন। , আপনার ত্বকে স্ক্রাব করুন একটি বৃত্তাকার গতিতে। সপ্তাহে ২ থেকে ৩ দিন করুন।

 

লবণ ময়লা, ঘামাচি এবং টক্সিন শোষণ করে এবং আপনার ত্বকের ছিদ্রগুলি গভীরভাবে পরিষ্কার করে। লবণের খনিজ উপাদান ত্বকের প্রতিরক্ষামূলক বাধা পুনরুদ্ধার করতে সাহায্য করে এবং এটি হাইড্রেশন ধরে রাখতে সাহায্য করে।

এটি ব্যবহার করে দেখুন উষ্ণ জলে ভরা টবে এক-তৃতীয়াংশ কাপ লবণ যোগ করুন এবং লবণ মেশানোর করার জন্য ঝাঁকান। 15 থেকে 30 মিনিট ভিজিয়ে রাখুন। লবণ জল আমাদের ত্বকের জন্য খুবই ভালো ।

 

 

Image source-google