কানাডা শহরের একটি রাস্তার নামকরণ করা হয়েছে গ্র্যামি পুরস্কার বিজয়ী সঙ্গীত কম্পোজার এ আর রহমানের (AR Rahman ) নামে। বলিউড গায়ক সোশ্যাল মিডিয়ায় গিয়ে একটি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন এবং কানাডার জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

তিনি লেখেন, “আমি জীবনেও এটা কল্পনা করিনি। আমি আপনাদের সকলের কাছে, কানাডার মার্কহামের মেয়র (ফ্রাঙ্ক স্কারপিটি), এবং কাউন্সেলর, ভারতীয় কনস্যুলেট জেনারেল (অপূর্ব শ্রীবাস্তব) এবং কানাডার জনগণের কাছে অত্যন্ত কৃতজ্ঞ।”

তিনি (AR Rahman ) আরও বলেন, “এ আর রহমান নামটা আমার নয়। এর অর্থ করুণাময়। করুণাময় হল আমাদের সকলের সাধারণ ঈশ্বরের গুণ এবং একজনই কেবল দয়াময়ের দাস হতে পারে। সুতরাং, সেই নামটি কানাডায় বসবাসকারী সকল মানুষের জন্য শান্তি, সমৃদ্ধি, সুখ এবং স্বাস্থ্য বয়ে আনুক। ঈশ্বর আপনাদের সকলের মঙ্গল করুক। সমস্ত ভালবাসার জন্য আমি ভারতের ভাই ও বোনদের ধন্যবাদ জানাতে চাই। আমার সাথে কাজ করা সমস্ত সৃজনশীল মানুষ, আমাকে জেগে ওঠা এবং সিনেমার শতবর্ষ উদযাপন করার অনুপ্রেরণা দিয়েছেন; আমি সমুদ্রের একটি অতি ক্ষুদ্র বিন্দু।”

এ আর রহমান (AR Rahman ) একজন গ্লোবাল আইকন এবং এটা অস্বীকার করার কিছু নেই। তিনি অন্যদের মধ্যে অনেক প্রশংসা, দুটি একাডেমি পুরস্কার, একটি BAFTA, একটি গোল্ডেন গ্লোব, একটি গ্র্যামি এবং ছয়টি জাতীয় পুরস্কারের প্রাপক।

আরও পড়ুন :Jasmin Bhasin: প্রাণনাশের হুমকি পেয়েছিলেন , কিন্তু কেন ?